রাজবাড়ী, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২

প্রায় সাড়ে ১৩ হাজার কৃষকে

রাজবাড়ীতে কৃষকের মাঝে বিনামূল্যে সার, বীজ বিতরণ

প্রকাশ: ১৬ নভেম্বর, ২০২২ ৭:৩২ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

॥জহুরুল ইসলাম হালিম ॥ রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে প্রায় সাড়ে ১৩ হাজার কৃষকের মাঝে বিভিন্ন ফসলরে বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

বুধবার (১৬ নভম্বর ) দুপুর ১ টার দিকে রাজবাড়ী সদর উপজেলা কষি সম্প্রসারণ কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী করামত আলী এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গম,ভুট্টা, সরিষা,সুর্যমুখি, চিনাবাদাম, পিয়াজ বীজ ও সার বিতরণ করেন।

এর আগে সকালে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সামনে “মাননীয় প্রধান মন্ত্রীর নির্দশনায়-১ ইঞ্চি জমিও অনাবাদি থাকবে না” এই স্লোগান শীর্ষক আলাচনা সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী করামত আলী এমপি। বিশেষ অতিথি হিসাবে বক্ততা করেন সদর উপজেলা পরিষদর চেয়ারম্যান এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. বাহাউদ্দিন শেখ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল প্রমুখ।

এ সময় সদর উপজলা কষি কর্মকর্তা মো. বাহাউদ্দিন শেখ বলেন, রবি মৌসুমী আবাদ ও কষিতে উৎপাদন বদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ে সদর উপজলার ১৪ টি ইউনিয়নের মোট ১৩ হাজার ২শ কৃষকের মাঝে গম, ভুট্টা, সরিষা, সুর্যমুখী, চিনাবাদাম, পেয়াজ বীজ ও সার বিতরণ করা হয়। আগামীতে যাতে খাদ্যের কোন ঘাটতি না হয় এজন্য উন্নত প্রযুক্তিসহ জেলার কৃষকদের পরামর্শ ও প্রনোদনা দেওয়া হচ্ছে।

প্রধান অতিথির বক্ততায় আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি বলন, আওয়ামী লীগ সরকার কৃৃষকের সরকার, কৃৃষি বান্ধব সরকার। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। একটি মহল ষড়যন্ত্র করছে, যতই করা ষড়যন্ত্র হোক সব ভেদ করে শেখ হাসিনাই দেশকে উনয়নের শিখরে নিয়ে যাবে।

পরে কৃষিতে বিশ্ব ভুমিকা রাখায় জেলার তিনজন শ্রষ্ঠ কৃষককে সম্মাননা হিসাবে শুভেছা স্মারক প্রদান করা হয়।