রাজবাড়ী, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, শনিবার, ২৫ জুন ২০২২

গোয়ালন্দে পদ্মার সুস্বাদু দুই পাঙাশ বোয়াল বিক্রি ৪৯ হাজার টাকা

প্রকাশ: ২০ জুন, ২০২২ ৯:৫৯ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

॥ জহুরুল ইসলাম হালিম ॥ রাজকন্ঠ ডট কম

পদ্মা নদীতে জেলের জালে ১২ কেজি ওজনের একটি বোয়াল ও ১৯ কেজি ওজনের একটি পাঙাশ মাছ ধরা পড়েছে। সোমবার (২০ জুন) ভোররাতে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় এ মাছ দুটি ধরা পড়ে।

বোয়াল মাছটি দৌলতদিয়া ব্যাপাড়ী পাড়া এলাকার জেলে সাইদ হালদারের জালে ও পাঙাশ মাছটি দৌলতদিয়া ৭নং ফেরি ঘাট এলাকার এরশাদ মন্ডলের জালে ধরা পড়ে।

৫নং ফেরিঘাটের মৎস্য ব্যাবসায়ী চান্দু মোল্লা বলেন, ১২ কেজির বোয়াল মাছটি সকালে দৌলতদিয়া রওশন মোল্লার আড়তে আনলে সেখানে উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা হিসেবে আমি ১ হাজার ৮’শ টাকা কেজি দরে মোট ২১হাজার ৬শ টাকায় কিনে নেই। এখন মাছটি বিক্রির জন্য দেশের বিভিন্ন জায়গায় মুঠো ফোনে যোগাযোগ করছি। এবং ১৯ কেজির পাঙাশ মাছটি সকালে দুলাল মন্ডলের আড়তে আনলে সেখানেও আমি উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা হিসেবে ১৩’শ পঞ্চাশ টাকা কেজি দরে মোট ২৫ হাজার ৬শ পঞ্চাশ টাকায় কিনে নেই। পরে পাঙাশ মাছটি ১৪’শ ৫০ টাকা প্রতি কেজি দরে মোট ২৭ হাজার ৫শ পঞ্চাশ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর নিকট বিক্রি করে দেই।

গোয়ালন্দ উপজেলা সহকারী মৎস কর্মকর্তা রেজাউল শরীফ জানান, পদ্মা নদীর পানিতে থাকা বড় মাছ খুবই সুস্বাদু ও লোভনীয় হয়। বর্তমানে পদ্মার পানি বৃদ্ধিতে বড় বড় মাছ ধরা পড়ছে। তিনি আরো বলেন, পদ্মায় যে সমস্ত মাছ জেলের জালে ধরা পড়ে সাধারণ সে মাছ গুলো নরম ও শেওলা প্রকৃতির হয়। খেতেও অনেক সুস্বাদু।