রাজবাড়ী, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৬ জুন ২০২২

কালুখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ: ১৮ জুন, ২০২২ ৮:৪৬ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

॥ রুবেল আহম্মেদ॥ রাজকন্ঠ ডট কম

রাজবাড়ী কালুখালী উপজেলায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমম্বিত পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ১৮ জুন সকাল ১১ টায় কালুখালী সরকারি কলেজ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধ কল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমম্বিত কর্মশালা উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালুখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো।
বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন কালুখালী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হাসান, কালুখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নাজমুল হাসান, সহকারী পরিচালক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজবাড়ী তানভীর হোসেন খান,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বাশার চৌধুরী, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা জয়ন্ত কুমার দাস প্রমুখ।

এসময় বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এবং সাংবাদিকদের সমন্বয়ে গ্রুপ ভিত্তিক মাদকের চাহিদা হ্রাসের কর্মপরিকল্পনা ফিজিক্যাল প্রতিষ্ঠান ভিত্তিক, ওয়ার্ডের কর্মপরিকল্পনার খসড়া ছক,ইউনিয়নের কর্মপরিকল্পনা খহড়া ছক, উপজেলার কর্মপরিকল্পনা খসড়া ছক তৈরীর মাধ্যমে মাদকদ্রব্যের অপব্যবহার রোধ কল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনার মাধ্যমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তাগণ বলেন, সমাজ থেকে মাদককে না বলুন মাদক কারবারীকে ধরিয়ে দিন মাদকের বিরুদ্ধে লড়াই করুন মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদেরকে বয়কট করুন এবং মাদক কারবারীদের আইনের আওতায় এনে বিভিন্ন ভাবে সাজা প্রদান করা হবে।