রাজবাড়ী, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৬ জুন ২০২২

কালুখালীতে দরিদ্র শিক্ষিত বেকার মহিলাদের ফুড এন্ড বেভারেজ প্রশিক্ষণ উদ্বোধন

প্রকাশ: ১৮ জুন, ২০২২ ৮:৩২ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

॥হাসমত আলী॥রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর কালুখালী উপজেলায় দরিদ্র শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের জন্য ফুড এন্ড বেভারেজ প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে।

শুক্রবার ১৭ জুন কালুখালী উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন কমিটির বাস্তবায়নে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আইজি এ প্রশিক্ষণ কেন্দ্রে স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা’র) সহযোগিতায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তুহিনা সুলতানা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এনায়েত হোসেন, প্রশিক্ষক মলিন আক্তার প্রমুখ।
মহিলা বিষয়ক কর্মকর্তা তুহিনা সুলতানা তার বক্তব্যে বলেন,মহিলা বিষয়ক অধিদপ্তর সব সময়ের জন্য উপজেলা মহিলা বিষয় কার্যালয়ের মাধ্যমে উপজেলা নারীদের জন্য কর্মসংস্থানমূলক নানা ধরনের প্রশিক্ষণ প্রদান করে থাকেন।এলাকার দরিদ্র শিক্ষিত বেকার নারীর জন্য সরকারের এই কার্যাক্রম গুলো মহিলা বিষয় অধিদপ্তরের মাধ্যমে পরিচালিত হয়ে আসছে।
এ সময় ৩০ জন দরিদ্র শিক্ষিত বেকার মহিলাদের স্যান্ডুউইচ বার্গার, চিকেন ফ্রাই,কেক, সমুচা, সিঙ্গারা, পুড়ি সহ ১২ টি আইটেমের ফুড এন্ড বেভারেজ প্রশিক্ষণ প্রদান করা হয়।