রাজবাড়ী, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৬ জুন ২০২২

প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে কালুখালীতে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ: ১৭ জুন, ২০২২ ৬:২৬ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

হাসমত আলী॥ রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর কালুখালীতে মাননীয় প্রধানমন্ত্রী ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ১৪ জুন কালুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে গভর্নেস ইনোভেশন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন রাজবাড়ী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু কায়সার খান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু কায়সার খান।
প্রধান অতিথির বক্তব্যে উদ্বোধনকালে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়ন কর্মকান্ড পরিচালিত করে আসছেন এরমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী উদ্ভাবনী উদ্যোগ উল্লেখযোগ্য প্রধানমন্ত্রী নিজ দায়িত্বে এই দশটি উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করে দেশের মধ্যে নানা বিধ উন্নয়ন কর্মকান্ড করে আসছেন যার মধ্যে হাজার ও বেকারত্ব সমস্যা দূর হয়েছে মানুষের নানা ধরনের সমস্যা সমাধান হয়েছে এবং সহজ ভাবে মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন হয়েছে। পাশাপাশি সর্বোচ্চ থেকে তৃণমূল পর্যায়ের মানুষ নানা ধরনের রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ভোগ করছেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো।
উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ ইসমাইল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন কালুখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজমুল হাসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আকামত আলী মন্ডল, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক প্রমুখ।
প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ গুলো হল ডিজিটাল বাংলাদেশ, একটি বাড়ি একটি খামার, শিক্ষা সহায়তা কর্মসূচী, কমিউনিটি ক্লিনিক,পরিবেশ সুরক্ষা, ঘরে ঘরে বিদ্যুৎ, সবার জন্য বাসস্থান, বিনিয়োগ বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন এই দশটি বিষয়ের উপরে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় ।এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন উপজেলা বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান, বীর মুক্তিযোদ্ধা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।