রাজবাড়ী, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৬ জুন ২০২২

বিশ্ব নবীর অপমান সইবে নারে মুসল্লমান এই স্লোগানে

সাভারে জুমা শেষে মহাসড়ে বিক্ষপ সমাবেশ মহা সমাবেশের রুপ নেয়

প্রকাশ: ১০ জুন, ২০২২ ৮:৪৭ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

মাসুদুর রহমান রুবেল,সাভার॥ রাজকন্ঠ ডট কম

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার কটূক্তি করার প্রতিবাদে জুমার নামাজ শেষ করে সাভারে মহাসড়কে নেমে বিক্ষোভ করেছেন হাজার হাজার মুসল্লি।

শুক্রবার (১০ জুন) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে ও নবীনগর চন্দ্রা মহাসড়কের বাইপাইলে এ বিক্ষোভ মিছিল করে তারা। পরে সাভার সিটি সেন্টার ও বাইপাইল মোড়ে একটি সমাবেশ করেন।

এসময় বিশ্ব মুসলিমদের হৃদয়ের স্পন্দন মহানবী (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য কোনো মুসলমানই মেনে নিতে পারেনা বলে জানিয়ে তারা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান করেন রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর জন্য।

তারা বলেন, ধর্মীয় অপবাদ ছডিয়ে ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপি একটি বিশেষ উদ্দেশ্য হাসিল করতে চায়। তাদের এমন কর্মকাণ্ড গোটা ভারতীয় উপমহাদেশে সাম্প্রসায়িক সম্প্রীতি বিনষ্টের স্পষ্ট পায়তারা। এছাড়া তারা সম্প্রীতির বাংলাদেশে হিন্দুত্ববাদী গোষ্ঠিকে উসকে দিয়ে হিন্দু-মুসলিমদের মধ্যে বিদ্যমান পারস্পারিক সম্প্রীতি বিনষ্ট করতে চায়।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়েছেন।

বিঃদ্রঃ বিক্ষোভকারীদের ঠান্ডা পানি ও শরবত পান করান সাংবাদিক লোকমান হোসেন চৌধুরী (খোকা)