রাজবাড়ী, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

কালুখালীতে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশ: ২ জুন, ২০২২ ১০:৩৬ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

কবির হোসেন॥ রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর কালুখালী উপজেলায় সারা দেশের ন্যায় প্রাথমিক স্কুলে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে‌।

বৃহষ্পতিবার ২রা জুন কালুখালী উপজেলায় ৭৬ টি প্রাথমিক বিদ্যালয় সকাল ১১ টায় থেকে একযোগে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন এর ভোট শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। দুপুর ১২ টায় উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের খাগজানা সরকারি প্রাথমিক বিদ্যালয় গিয়ে দেখা যায় অত্যন্ত উৎসবমুখর পরিবেশে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে শিক্ষার্থী ভোটাররা ভোট দিচ্ছে।

খাগজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমজাদ হোসেন বলেন, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা এই নির্বাচনের প্রার্থী হতে পারবে ও ভোট প্রয়োগ করতে পারবে। প্রত্যেক ক্লাস থেকে দুইজন করে প্রতিযোগী বিজয়ী হবে মোট ৭ জন প্রতিনিধি হবে।এরমধ্যে সবচ্চ ভোট যে পাবে সে হবে প্রধান দলনেতা।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত আব্দুর রশিদ বলেন, সারাদেশের ন্যায় কালুখালী উপজেলাতেও অত্যন্ত উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচনের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুণাবলী আদর্শ নেতার গুণাবলী প্রতিষ্ঠা সৃষ্টি হবে। উন্নয়নমুখী কর্মকাণ্ডের জন্য শিক্ষকের সাথে অন্যান্য শিক্ষার্থীদের শিক্ষার গুণগত মান বিষয়ে আলোচনা সাপেক্ষে এবং নিজেকে গড়ে তোলার লক্ষ্যে সারাদেশে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এই কার্যক্রম চালাচ্ছেন।

সরেজমিনে গিয়ে সকাল থেকেই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে দেখা যায় অত্যন্ত উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে নির্বাচনের সকল প্রক্রিয়া মেনে ক্ষুদে শিক্ষার্থীদের মধ্য থেকেই রিটার্নিং অফিসার প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং অফিসার অফিসার পুলিং অফিসার অফিসারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

দুপুর ১২ টায় খাগজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় উৎসবমুখর শিক্ষার্থী ভোটারদের দীর্ঘ সারি এবং পঞ্চম শ্রেণীর একজন প্রার্থী সিনথিয়া রহমান তার নিজের ভোটটি দিয়ে বিজয়ের চিহ্ন দেখান। খাগজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুর দুটো পর্যন্ত বিরতিহীনভাবে ভোট প্রদান শেষে ভোট গণনা শুরু হয় ১৫৮ ভোট পেয়ে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী খন্দকার মুরাদ প্রথম, ১৫৬ ভোট পেয়ে সিনথিয়া রহমান দ্বিতীয়,১১২ ভোট পেয়ে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী ইচ্ছে কর তৃতীয়,১১২ভোট পেয়ে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী জয়ীতা ভদ্র চতুর্থ,১০৪ ভোট পেয়ে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী মাহিমা মিয়া পঞ্চম, ৯৪ ভোট পেয়ে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী সোয়াদ মণ্ডল ষষ্ঠ,৭৯ ভোট পেয়ে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রাকিবুল হাসান বিজয় সপ্তম স্থান হয়ে নির্বাচিত হয়।