রাজবাড়ী, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৬ জুন ২০২২

বর্ণাঢ্য আয়োজনে রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশ: ২৮ মে, ২০২২ ১০:৫৩ : পূর্বাহ্ণ

প্রিন্ট করুন

হাসান ভুইয়া, নিজস্ব প্রতিবেদক:

“মানবতার টানে, ভয় নেই রক্তদানে” এই স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে রাজবাড়ী ব্লাড ডোর্নাস ক্লাবের ২য় প্রতিষ্টা বার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (২৭মে) দিনব্যাপী রাজবাড়ী জেলা শহরের ইয়াসিন উচ্চ বিদ্যালয়ের মাঠে এ বর্ষপূর্তি অনুষ্ঠিন উদযাপন করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল- র‌্যালী, আলোচনা সভা, অতিথিদের ক্রেস্ট প্রদান, যাদু প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রাজবাড়ী ব্লাড ডোর্নাস ক্লাবের প্রতিষ্ঠাতা সোনিয়া আক্তার স্মৃতির সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের উপদেষ্টা পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ডাঃ শেখ মুহাম্মদ রেজাউল ইসলাম।

রাজবাড়ী ব্লাড ডোর্নাস ক্লাবের এডমিন মোঃ কামরুজ্জামান রুবেলের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুর জব্বার।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী মহিলা পরিষদের সাবেক সভাপতি লাইলি নাহার, রাজবাড়ী জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি পিয়াল, আবুল হোসেন কলেজের প্রফেসর হিটু চৌধুরী ও ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইকবাল হোসেন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন, দেশের সেরা তিন রক্তদাতাসহ ৬৪ জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবক সংগঠনের স্বেচ্ছাসেবকবৃন্দগন।

সারাদেশ থেকে আগত বিভিন্ন সংগঠনের নেতারা এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন। বক্তব্যে তারা সংগঠনের নানা দিক নিয়ে আলোচনা করেন।

সভাপতির বক্তব্যে রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সোনিয়া আক্তার স্মৃতি বলেন, মানুষ যখন আমাদের নিকট রক্তের জন্য ফোন দেয় তখন আমরা জাত, ধর্ম, বর্ণ,দল কিছুই দেখি না।আমরা নিজ দ্বায়িত্বে, নিজের রোগীর মনে করে রক্তদাতা যোগাড় করার জন্য সর্বচ্ছো চেষ্টা করি এবং রক্তদাতা নিয়ে হাসপাতালে ছুটে যায় কিন্তু আজকের এই প্রোগ্রামের জন্য যখন কিছু লোককে আমন্ত্রন করতে গেছি তখন অনেক নিকট থেকে নানা কথা শুনতে হয়ছে যাহা আমি কখনই আশা করি নাই।

তিনি আরও বলেন, কে কি বললো আমি সেই দিকে কান দেয় না। আমি কাজ করি মহান আল্লাহকে রাজি ও খুশি করার লক্ষে। তাই যত বাধাই আসুক আমি কাজ করে যাবো।

এ সময় তিনি মিলন মেলা সফল করার লক্ষে অক্লান্ত পরিশ্রম করায় রাজবাড়ী ব্লাড ডোর্নাস ক্লাবের এডমিন, পাভেল রহমান,আশ্রাফ বাবু, আলমগীর সুজন, রাশিদুল ইসলাম, আসাদুল্লাহ আল মামুন, এস এম রাহিদ রানা, মোঃ আরিফ হোসেন রাকিব, মোঃ নাসির শেখ, আশরাফুল আলম, ইয়াসিন রাজ, তানিয়া আক্তার প্রিয়া, মোহাম্মদ সুজন হোসেন সাকিব দেওয়ানসহ এডমিন প্যানেলের সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান।

প্রসঙ্গত যে, ২০২০ সালের ২২ মে মানবতার এক ঝাঁক তরুন তরুনীদের নিয়ে গঠিত হয় রাজবাড়ী ব্লাড ডোর্নাস ক্লাব।