রাজবাড়ী, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৯ মে ২০২২

বাল্য বিয়ে, নারী নির্যাতন বন্ধে

ময়মনসিংহের ত্রিশালে ব্র্যাকের আয়োজনে উঠান বৈঠক

প্রকাশ: ১১ মে, ২০২২ ১০:১৫ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

।। ময়মনসিংহ প্রতিনিধি ।।রাজকন্ঠ   ড ট ক ম

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির উদ্যোগে ত্রিশালে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

বুধবার ১১ মে সকাল ১০টায় উপজেলার রামপুর ইউনিয়নের বিরামপুর উজানপাড়া গ্রামে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি কর্তৃক পরিচালিত ওয়ার্ড ভিত্তিক দরিদ্র নারীদের সংগঠন পল্লী সমাজের সভাপ্রধান জাহানারা বেগমের বাড়ীর আঙ্গিনা সামাজিক বিভিন্ন ইস্যু নিয়ে উঠান বৈঠকটি অনুষ্ঠিত হয়।

পল্লী সমাজের সভাপ্রধান ও রামপুর ইউপির সংরক্ষিত ১,২,৩ আসনের সদস্য জাহানারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ত্রিশাল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুক্তি রানী রায়।

বৈঠকে পল্লী সমাজের ২৮ জন নারী সদস্য উপস্থিত ছিলেন। সভায় নারী নির্যাতন প্রতিরোধে করনীয়, করোনাকালীন সময়ে স্বাস্থ্য বিধি ও টিকা গ্রহণ, শিশুদের স্কুলে ভর্তি, ব্র্যাকের আইনি সেবাসহ সরকারী বিভিন্ন সেবা এবং তা প্রাপ্তির উপায় নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির কার্যক্রম সম্পের্ক বিস্তারিত আলোচনা করেন কর্মসূচির ত্রিশাল উপজেলার অফিসার বেগম নাজমুন নাহার। বৈঠকে উপস্থিত উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির কার্যক্রম দেখে প্রসংশা করেন। পাশাপাশি নারীর ক্ষমতায়নে পল্লী সমাজের কার্যক্রম দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।