রাজবাড়ী, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৯ মে ২০২২

হাজারও মানুষের ভালবাসায় চির নিদ্রায় নিজ গ্রামে শাহিত হলেন শিক্ষক হাবিবুর রহমান

প্রকাশ: ২২ এপ্রিল, ২০২২ ৫:০৭ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

॥মোখলেছুর রহমান॥রাজকন্ঠ ডট কম

হাজারও মানুষের ভালবাসা নিয়ে চির নিদ্রায় নিজ গ্রামে শাহিত হলেন কালুখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের জৈষ্ঠ ইংরেজি শিক্ষক হাবিবুর রহমান। শুক্রবার সকাল ১০ টায় প্রথম জানাজার নামাজ তার র্দীঘদিনে কর্মস্থল কালুখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ও দ্বিতীয় জানাজার নামাজ সকাল পৌনে ১১ টায় বহরের কালুখালী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বৃহত্তর বহরের কালুখালী কবরস্থানে তাঁকে দাফন করা হয়।
জানাজার নামাজে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পাংশা কালুখালী শিক্ষা কল্যাণ ট্রাস্টের সভাপতি মো. মোখলেছুর রহমান,সাধারন সম্পাদক সামছুল আলম,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড.সিদ্দিকুর রহমান,রাজবাড়ী জজ কোর্টের এ্যাড.মো. শহিদুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী প্রমুখ।
এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও রাজনৈতিক নেত্রীবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ জানাজার নামাজে উপস্থিত ছিলেন।
মরহুমের প্রথম জানাজার নামাজে ইমামতি করেন কালুখালী দাখিল মাদরাসার সহকারি সুপার আবু নুর মো. ইমারত আলী খান, ও দ্বিতীয় জানাজার নামাজে ইমামতি করেন তার বিএসসি ইঞ্জিনিয়ারিং পড়–য়া বড় ছেলে মো.হাসান মাহমুদ।
কালুখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের জৈষ্ঠ ইংরেজি শিক্ষক হাবিবুর রহমান বৃহস্পতিবার (২১ এপ্রিল) সন্ধা সাড়ে সাতটায় হৃদরোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।মৃতকালে তাঁর বয়স হয়েছির (৫১) বছর।তিনি স্ত্রী দুই ছেলে সহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনাগ্রাহী রেখে গেছেন।পারিবারিক সুত্রে জানা গেছে,তার হার্টের একটু সমস্যা ছাড়া সম্পন্ন সুস্থ্যই ছিলেন তবুও হার্টের চিকিৎসার জন্য গত ১৮ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যান।
মরহুম হাবিবুর রহমান কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের বহরের কালুখালী গ্রামের বাসিন্দা।

উল্লেখ্য তিনি ১৯৯২ সালের ১লা জানুয়ারি ইংরেজি শিক্ষক হিসেবে কালুখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।তার পর থেকে অধ্যবদি এই বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক হিসেবে সুনামের সাথে শিক্ষকতা করে আসছিলেন।তার মৃত্যুতে পাংশা কালুখালী শিক্ষক সমিতির পক্ষ থেকে শোক প্রকাশ করেছেন ও শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।