রাজবাড়ী, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৯ মে ২০২২

ব্র্যাকের আয়োজনে উপজেলা প্রশাসনের সাথে

ময়মনসিংহের নান্দাইলে বাল্য বিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রকাশ: ১৯ এপ্রিল, ২০২২ ৭:১৭ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

বিশেষ প্রতিনিধি:রাজকন্ঠ ডট কম

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির আয়োজনে এবং নান্দাইল উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাল্য বিয়ে প্রতিরোধে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

১২ এপ্রিল মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর এর সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য জনাব আনোয়ারুল আবেদীন খান (তুহিন) ১৫৪, ময়মনসিংহ ৯। অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহফুজুল হক প্রমুখসহ উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয়, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, কাজী, যুব প্রতিনিধি, শিক্ষক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং এনজিও প্রতিনিধিগনসহ ২৫ জন অংশগ্রহণ করেন।

সমন্বয় সভায় বাল্য বিয়ে প্রতিরোধে প্রশাসনের সঙ্গে সমন্বয় সাধন, বাল্য বিয়ে হ্রাসকরণে চ্যালেঞ্জগুলি চিহ্নিত করা ও ভবিষ্যৎ কর্মকৌশল নির্ধারন করা, বাল্য বিয়ে প্রতিরোধে কার্যকরি সমন্বিত উদ্যোগ গ্রহণ করা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির ডেপুটি ম্যানেজার (লিগ্যাল এইড এন্ড ভাইসি) বিশ্বানাথ কুন্ড। সভায় আরো বক্তব্য রাখেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির ডেপুটি ম্যানেজার (ক্যাপাসিটি বিল্ডিং) মোঃ রুহুল আমিন খান। সভা সঞ্চালন করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির তারাকান্দা উপজেলার অফিসার (সেলপ) শামিমা আক্তার।

সভায় উপস্থিত সকলে বাল্য বিয়ে প্রতিরোধে এক যোগে কাজ করার ক্ষেত্রে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির এই উদ্যোগকে স্বাগত জানান। সভায় উপস্থিত সকলে বাল্য বিয়ে প্রতিরোধে স্ব-স্ব স্থান থেকে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং একটি কর্মপরিকল্পনা তৈরী করেন।