রাজবাড়ী, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৯ মে ২০২২

রাতের আধারে ঐতিহাসিক ৭ মার্চ’র ব্যানার গায়েব

প্রকাশ: ৮ মার্চ, ২০২২ ১০:৪৬ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

॥ স্টাফ রিপোর্টার ॥রাজকন্ঠ ডট কম


ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা, রাজবাড়ী জেলা আওয়ামীলীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি, আশিক মাহমুদ মিতুলের ছবি সম্বলিত ব্যানার রাতের আধারে গায়েব হয়েছে বলে অভিযোগ করেছেন সৌদি প্রবাসী ফজলুল হক ফজু।
তিনি জানিয়েছেন ঐতিহাসিক ৭ মার্চের ভাষন এখন বিশ্বের সেরা ভাষন, জাতির পিতার এই ভাষনে মুক্তিকামী জনতা ঝাপিয়ে পড়েছিল মহান মুক্তিযুদ্ধে। ৭ মার্চের ভাষন ছিল স্বাধীনতার ঘোষনা। এই দিনকে স্বরণ করে আমার জন্মস্থান শরিসা ইউনিয়নের কয়েকটি স্থানে কিছু ব্যানার দিয়েছিলাম। ব্যানের আমার ছবি থাকায় কিছু অজ্ঞাত ব্যক্তিরা সেই ব্যানার রাতের আধারে গায়েব করে দিয়েছে। পাংশা উপজেলার শরিসা ইউনিয়নের বৃত্তিডাঙ্গা বাজারে উপর থাকা টানানো ব্যানার ছিড়ে ফেলে কি প্রমান করতে চেয়েছেন তারা বিষয়টি আমার বোধদয় নয়।
যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা, রাজবাড়ী জেলা আওয়ামীলীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি, আশিক মাহমুদ মিতুলের ছবি সম্বলিত ব্যানার রাতের আধারে গায়েব করেছে তারা আর যাই হোক আওয়ামীলীগ করতে পারে না। আগামী ২৬ মার্চ উপলক্ষে ইউনিয়নের সকল প্রান্তেই নতুন ব্যানার দেওয়া হবে।
এ বিষয়ে বৃত্তিডাঙ্গা বাজারে বেশ কয়েক জনের সাথে কথা বলে তারা বলেন ৭ তারিখে সকালে বাজারের ২ পাশে ২টি ব্যানার দেখেছিলাম আজ আর দেখছি না।
ফজলুল হক ফজু আরো বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালবেসে ব্যানার দিয়েছিলাম সেটা কি অপরাধ। সৌদি প্রবাসী রাজবাড়ীর পাংশা উপজেলার শরিসা ইউনিয়নের কৃতি সন্তান ফজলুল হক ফজু ৭ মার্চ উপলক্ষে শরিসা ইউনিয়ন বাসিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছিলেন।