রাজবাড়ী, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ১৬ অক্টোবর ২০২১

ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায়

হাবাসপুরে ফজলু বিশ্বাসের মুক্তির দাবীতে উত্তাল নেতারা!

প্রকাশ: ৪ অক্টোবর, ২০২১ ১০:৪৪ : অপরাহ্ণ

॥মাসুদ রেজা শিশির॥ রাজকন্ঠ ডট কম


আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ও জেলা আওয়ামীলীগের সম্মেলনকে সামনে রেখে রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। হাবাসপুর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে রোববার হাবাসপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও হাবাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডলের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

বর্ধিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ, কে ,এম, শফিকুল মোরশেধ আরুজ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পাংশা পৌর সভার সাবেক মেয়র ও পাংশা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল আল মাসুদ বিশ্বাস, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা শেখ শাজাহান আলী, পাংশা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ উসমান গনি, পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোস্তাফা মাহামুদ হেনা মুন্সি, হাবাসপুর ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য গোলাম মোস্তফা আবু, আওয়ামীলীগ নেতা আবু সাল্লেক বিশ্বাস, আব্দুর রাজ্জাক, আব্দুল খালেদ ,সাইদুর রহমান বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি শেখ জহুরুল হক সবুজ প্রমুখ।

বর্ধিত সভায় অধিকাংশ বক্তারাই হাবাসপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক বিশ্বাসকে মিথ্যা হয়রানী ও সড়যন্ত্র মূলক মামলা দিয়ে জেল হাজতে রাখায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন। সেই সাথে দ্রুত সময়ের মধ্যে ফজলুল হক বিশ্বাসের নিঃর্শত মুক্তির দাবী জানান নেতা কর্মীরা। বর্ধিত সভায় আওয়ামীলীগ নেতা মোঃ আবু সাল্লেক বলেন দলের জন্য নিবেদিত প্রাণ ছিলেন ফজলুল হক বিশ্বাস আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি প্রার্থী হবেন এমন ভয়ে এমটি মহল তার বিরুদ্ধে গভীর সড়যন্ত্র করে তাকে হত্যা করতে চেয়েছিল। আমি অনতি বিলম্বে ফজলুল হক বিশ্বাসের নিঃর্শত মুক্তি দাবী করছি।
সভায় প্রধান অতিথির বক্তব্য এ.কে এম শফিকুল মোরশেধ আরুজ বলেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে যে নৌকার মনোনয়ন পাবেন ঐক্যবদ্ধ হয়ে সকলেই তার পক্ষে কাজ করবেন। মোঃ ফজলুল হক বিশ্বাস আওয়ামীলীগের জন্য ছিলেন নিবেদিত প্রাণ । তাকে নিয়ে গভীর সড়যন্ত্র হয়েছে আল্লাহ পাক তাকে হায়ত দিয়েছেন তাই তিনি আজও বেচে আছেন। আমরা আশা করছি দ্রুত সময়ের মধ্যে ফজলু বিশ্বাস পূনরায় আমাদের মাঝে ফিরে আসবেন।

তিনি আরো বলেন রাজবাড়ী-২আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্বা মোঃ জিল্লুল হাকিম আমাদের নিকট বট বৃক্ষ আগামী ১৬ তারিখে জেলা আওয়ামীলীগের সম্মেলন এ সম্মেলনে তিনি পূনরায় জেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হবেন। জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান তিনি।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের লক্ষে হাবাসপুর ইউনিয়নের আওয়ামীলীগের মনোনয়ন সংগ্রহ করেছেন সভাপতি আব্দুল আলীম মন্ডল, সাধারণ সম্পাদক ফজলুল হক বিশ্বাসের পক্ষে আব্দুল সাল্লেক বিশ্বাস, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান আলী খান চাঁদ, ইউনিয়ন আ.লীগের সদস্য মোঃ গোলাম মোস্তাফা আবু, সাবেক চেয়ারম্যান আল মামুন খান। বর্ধিত সভায় হাবাসপুর ইউনিয়ন আওয়ামীলীগের ৬৯ জন বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটির নাম ঘোষনা করা হয়।
প্রসঙ্গত নিজ বাড়ী থেকে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক বিশ্বাসকে বাড়ী থেকে তুলে নিয়ে ২দিন পর সিরাজগঞ্জের শাহজাদপুর এলাকায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ নিয়ে বিভিন্ন সময় প্রতিবাদ করে আসছেন ফজলু বিশ্বাসের পরিবার ও তার নেতা কর্মীরা তাকে মিথ্যা মামলা দেওয়ায় সাংবাদিক সম্মেলন শহর জুড়ে পোস্টারিংসহ বিভিন্ন কর্মসূচী পালন করে চলছেন নেতা কর্মীরা।