রাজবাড়ী, ৩০শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১

কালুখালী টিকা কেন্দ্র যেন ফেরি ঘাট

প্রকাশ: ১ অক্টোবর, ২০২১ ১০:৪৫ : অপরাহ্ণ

॥হেলাল উদ্দিন॥রাজকন্ঠ ডট কম


কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকা কেন্দ্রে তিল পরিমান যায়গা নেই
বৃহস্পতিবার সকালে উপজেলা হাসপাতাল টিকা কেন্দ্রে টিকা নিতে আসা মানুষের মাঝে বিন্দুমাত্র ছিলো না কোন সমাজিক দুরত্ব ও সচেতনতা। ছিলো না তিল পরিমান যায়গা ।
সকাল ৯ টায় সরেজমিনে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে গিয়ে দেখা যায়,হাসপাতাল ভবনের মেইন গেট থেকে শুরু করে নিচতলার প্রত্যেক যায়গায় রয়েছে টিকা গ্রহীতার ব্যাপক ভিড়।লাইনে বে লাইনে দাঁড়িয়ে আছেন বিভিন্ন বয়সী নারী পুরুষ।গাদাগাদি করে টিকার জন্য অপেক্ষা করছেন নিবন্ধকারী সহ অনিবন্ধনকারীও।তিলঠাই যায়গা নেই কোথায়,পা পর্যন্ত ফেলার যায়গা খুজে পাচ্ছে না মানুষ।বেশি অসুবিধার মধ্যে পড়তে হয়েছে ভারী বয়সী মানুষের।নারী পুরুষ এক সাথে দাঁড়িয়ে আছে কেন্দ্রে।এ সময় অনেকের মুখে নেই কোন মাস্ক,মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি।
টিকা নিতে আসা আরিফ নামের এক ব্যক্তির সাথে কথা হলো তিনি জানান সকাল ৮টার দিকে আমিসহ আমার বাবা মা ভাই ও ভাবিকে নিয়ে হাতপাতালে আসি এত সকালে এসে দেখি শতশত মানুষ হাজির।বেলা বাড়ার সাথে সাথে সকাল ১০ টার মধ্যে প্রায় ৬ থকে ৭শত লোক হাসপাতালে টিকা নিতে চলে এসেছে।আমি কোন দিশে না পেয়ে বাড়ী চলে যাচ্ছি।
রওশনারা নামের একজন বলেন,টিকা কেন্দ্রে এত মানুষ হয় আমি ভাবতেও পারি নাই,মনে হচ্ছে ঈদের আগের কোন ফেরিঘাটের দৃশ।আমি আমার মাকে নিয়ে এসেছি দীর্ঘ সময় দাঁড়িয়ে আছি টিকার জন্য।সর্বশেষ নিতে পারবো কিনা আল্লাহই জানেন।
জাহাঙ্গীর নামের আরেকজন বলেন,ভাই আমার মাথা ঘুরছে, এত মানুষ টিকা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মানছে না কেউ।অনেকের মুখে মাস্ক নেই।করোনা থেকে সুরক্ষা পাওয়ার জন্য টিকা নিতে আসা অথচ এখানে স্বাস্থ্যবিধির কোন বালাই নেই।এক পা সরালে আরেক পা দেওয়ার সুযোগ নেই,গাঁ ঘেঁষাঘেঁষি করে লাইনে দাঁড়িয়ে আছি।এতে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকিতে পড়তে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: খোন্দকার মুহাম্মদ আবু জালাল বলেন,এত লোক আজ ভুল করে চলে এসেছে যাদের আজ টিকা নেওয়ার কথা তারও আসেছে যাদের নেওয়ার কথা না তারাও আসছে।গত ২৮ ২৯ সেপ্টেম্বর গণটিকার ম্যাসেজ দেওয়া হয়েছিলো বেশি কওে,কিন্তু অনেকেই গণটিকা কেন্দ্রে টিকা নিতে যায় নাই আজ তারা সহ ১৫দিন আগে টিকা নেওয়ার তারিখ ছিলো সে সকল মানুষও গণটিকা মনে করে ছুটে চলে আসছে। মানুষ কেন যেন একে বাড়েই অসচেতন হয়ে পড়েছে।কে কার আগে আসবে কে আগে নিবে চলে প্রতিযোগিতা।