রাজবাড়ী, ৩০শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১

কালুখালী কম্পিউটার দোকানে ব্যাপক চুরি

প্রকাশ: ১ অক্টোবর, ২০২১ ১০:৩৪ : অপরাহ্ণ

॥রুবেল আহম্মেদ॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর কালুখালী থানা সংলগ্ন অক্ষর কম্পিউটার নামক দোকানে অভিনব কায়দায় ব্যাপক চুরির ঘটনা ঘঠেছে।

মঙ্গলবার রাতে উপজেলার সবচেয়ে ব্যস্ততম প্রধান সড়ক ও কালুখালী থানা সংলগ্ন একটি কম্পিউটার দোকানে রাতের আধারে দোকানে চালের টিনখুলে সিলিং কেটে চোর চক্র দোকানে প্রবেশ করে দোকানে থাকা নগদ অর্থ সহ প্রায় সকল মালামাল চুরি করে নিয়ে যায়।চুরি হয়ে যাওয়া মালামাল হলো নগদ ১,০০,০০০ (এক লক্ষ) টাকা, দোকানের টেবিলের উপরে থাকা একটি HP মনিটর, যাহার বাজার মূল্য অনুমান-১৫,০০০ (পনের হাজার) টাকা, ০২ টি সিপিইউ, যাহার মূল্য অনুমান-৬০,০০০(ষাট হাজার) টাকা, ০১টি Canon3200D ক্যামেরা, যাহার মূল্য অনুমান ২০,০০০(বিশ হাজার) টাকা, ০১ টি স্মাট সিসি ক্যামেরা, যাহার মূল্য অনুমান ৪,০০০ (চার হাজার) টাকা, সর্বমোট নগদ টাকা সহ চোরাইমূল্য ১,৯৯,০০০(এক লক্ষ নিরানব্বই হাজার) টাকা চুরি করে নিয়ে গেছে।

এ ব্যাপারে দোকান মালিক নুরুল ইসলাম রামেজ এর সাথে কথা হলে তিনি জানান প্রতিদিনের মত গত রাতে আমি সারাদিন দোকানদারী করে রাত ১১ টার দিকে আমার দোকানে দুটি শার্টার লাগিয়ে ভালোমত তালবদ্ধ করে বাড়ী যাই পরে দিন অন্যদিনের মতই সকাল ১০ টার দিকে দোকান খুলে দোকান ঘরে প্রবেশ করতেই দেখতে পাই দোকানে মধ্যে সূর্যের আলো আমি দোকানে উপরে তাকিয়ে দেখি উপজেল টিন ও সিলিং কেটে দোকানের সকল মালামাল নিয়ে গেছে।রামেজ জানান থানা নিকটে দোকান থাকা সত্তেও এমন চুরির ঘটনা খুবই কষ্ঠ দায়ক।এ ব্যাপারে আমি থানা আমার দোকান চুরি হয়ে যাওয়া বিষয়ে একটি অভিযোগ  দায়ের করেছি। এসময় তিনি দাবি করেন কালুখালী বাজারের প্রতিটা গ্রুরুত্ব স্থানে সিসি ক্যামার লাগানো জন্য।

 

এমন চুরির ঘটনায় এলাকাবাসী ও রতনদিয়া বাজার ব্যবসায়ীদের মধ্যে নেমে এসেছে হতাসা। তারা বলেন থানা থেকে মাত্র ৪০ গজ দুরে চুরি হয়ে যাওয়া দোকান। আর সচেতন মহল মনে করছে আইন শৃংখলা বাহীর চোখ ফাকি দিয়ে  এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক।

কালুখালী থানা ভারপ্রাপ্ত কমকতা নাজমুল হাসান বলেন,এ বিষয়ে থানায় একটি মামলা প্রক্রিয়াধীন আমরা সবাই মিলে কাজ করছি । মামলাটি হওযার পর চোরচক্র ধরার জন্য সবোচ্চ কাজ করা হবে।