রাজবাড়ী, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

কালুখালীতে মাধ্যমিক পর্যায়ে শিক্ষকদের ২ দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশ: ৩১ আগস্ট, ২০২১ ১০:৫৯ : অপরাহ্ণ

॥রুবেল আহম্মেদ ॥রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর কালুখালীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রানালয় সি আর ভি এস ব্যবস্থার আলোকে শিক্ষার্থীদের প্রোফাইল ডেটাবেইজ তৈরি এবং ইউ আই ডি নম্বর প্রদান সংক্রান্ত বিষয়ে ২ দিন ব্যাপী শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার উপজেলা রিসোর্স সেন্টারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত মোঃ ইসমাইল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলিউজ্জামান চৌধুরী টিটো।
একাডেমী সুপার ভাইজার মোঃ ইমতিয়াজ দেওয়ান মুরাদের সঞ্চলনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়ন্ত কুমার দাস।
এ প্রশিক্ষণে উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৪৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও কম্পিউটার ৮৮ জন শিক্ষক ২দিনে ৪টি ব্যাজে প্রশিক্ষণ গ্রহণ করবেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত মোঃ ইসমাইল হোসেন বলেন,সরকার দেশে সর্বক্ষেত্রে অত্যাধনিক মানের ডিজিটাল করতে চাচ্ছে,বর্তমান সরকার শিক্ষাখাতে ব্যাপক ডিজিটাল পদ্ধতিতে এগিয়ে গিয়েছে,ভর্তি থেকে শুরু করে সব ধরনের সুযোগ রয়েছে অনলাইনের মাধ্যমে।আজ সারা দেশের শিক্ষার্থীদের একটি আলাদা পরিচিতি নম্বর তৈরি করার জন্য সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের একটি মহৎ উদ্দ্যোগ নিয়েছেন।তিনি বলেন কালুখালী উপজেলা পর্যায়ে শিক্ষা ক্ষেত্রে আধুনিক মানের পাঠ্যদানের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগীতা করা হবে।

এসময় তিনি উপস্থিত প্রশিক্ষনে অংশগ্রহন কারী শিক্ষকদের শিক্ষাদানে অত্যন্ত মনোযোগি হওয়ার আহবান রাখেন।