রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে

কালুখালীতে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা

প্রকাশ: ২৮ আগস্ট, ২০২১ ১১:০১ : অপরাহ্ণ

॥রুবেল আহম্মেদ ॥ রাজকন্ঠ ডট কম

”বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দুর করি ”এ শ্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২১ উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার  উপজেলা প্রশাসন ও উপজেলা  মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা খোন্দকার আবু বক্কার সিদ্দিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নিবাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত মোঃ ইসমাইল হোসেন।সহকারী মৎস্য  কর্মকর্তা শাহরিয়া জামান সাবু সঞ্চলনায় বক্তব্য রাখেন কালুখালী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোখলেছুর রহমান। এসময় উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত  মোঃ ইসমাইল হোসেন বলেন,মাছ বাংলাদেশের জাতীয় সম্পদ এই সম্পদ থেকে প্রতি বছর আমরা প্রচুর অর্থ পেয়ে থাকি। তাই সবাই মিলে এই সম্পদকে রক্ষা করতে হবে।তিনি বলেন বাংলাদেশ নদী মাতৃদেশ সেজন্য মৎস্য চাষীদের মাছ চাষের সুযোগ সৃষ্টি করা এবং অর্থনৈতিক ভাবে দেশকে স্বাবললী করে দেশ ও জাতীকে বিশ্বের দরবারের মাথা উচু করে দাড়ানোর পথ সুগোম করা।

তিনি বলেন আইনের উদ্ধে কেও না ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পযন্ত  সবাইকে মৎস্য দপ্তরের আইন মেনে চলতে হবে।এ সময় কারেন্ট জাল বা চায়না দোয়ারী দিয়ে মাছ ধরা যাবে না।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা খোন্দকার আবু বক্কার সিদ্দিক স্বাগত বক্তব্যে সপ্তাহ ব্যাপী জাতীয়  মৎস্য সপ্তাহের কর্মসূচী ঘোষনা করে উপস্থিত সকল সাংবাদিকদেরকে সপ্তাহ ব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহের সকল কাযক্রম পত্রিকায় তুলে ধরার জন্য বিশেষ ভাবে আহবান রাখেন।