রাজবাড়ী, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

পাংশায় বেওয়ারিশ কুকুর নিধনে

পৌরসভার নেই কোন পদক্ষেপ এক দিনেই ১১ জনকে কামড়েছে কুকুর

প্রকাশ: ২৭ আগস্ট, ২০২১ ৯:১০ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥ রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর পাংশা শহরের বৃহস্পতিবার বিকাল থেকে অদ্যবদি ১১ জনকে কুকুড়ে কামরানোর চিকিৎসা দিয়েছেন পাংশা হাসপাতাল কতৃপক্ষ। জানাগেছে শহরের টেম্পু স্ট্যান্ড এলাকা থেকে একটি কুকুর কয়েক মিনিটের ব্যবধানে ৮ জন নারী পুরুষকে কামড়েছে।তারা সকলেই পাংশা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।
কুকুড়ের কামড়ে আহত হয়েছেন যারা তারা হলেন নাসির হোসেন,আফজাল,ডলি বেগম, হারুন শেখ, গোলাপ আলী, হোসেন শেখ, জোসনা বেগম, লিটন, বাহার, সিদ্দিকুর রহমান চাঁদ আলী।

পাংশা পৌর শহর এলাকায় বিভিন্ন স্থানে বে-ওয়ারিশ কুকুর দেখাযায় যাতের ব্যবস্থা নেওয়ার কথা পৌর কতৃপক্ষকে কিন্তু এবছর তাদের তেমন কোন কার্যক্রম দেখেনি পৌরবাসি বলে অভিযোগ করেছেন পৌরসভার একাধীক বাসিন্দা। তারা বলেন বে-ওয়ারিশ কুকুরের জন্য পথে চলা দায় হয়ে পড়েছে,ছেলে মেয়েদের নিয়ে আমরা বেশ আতংস্কে আছি কখন কুকুর কামড়ে দেয় বলা মুশকিল।

কুকুড়ের কামড়ে আহত চাঁদ আলী বলেন,আমি শুনলাম বিশ্বাস ক্লিনিকের সামনে একটা কুকুর কয়েকজনকে কামড়েছে শুনে দেখতে গিয়েছিলাম, হঠাৎ করে পিছন থেকে এসে আমাকে কামড়ে দিয়ে ধরে,পরে স্থানীয়দের সহায়তায় কুকুড়টি তাড়িয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছি।

পাংশা হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডাঃ ফজলে রাব্বী বলেন, আজ তো প্রায় ১০-১২ জন মানুষের কুকুড়ে কামড় দিয়েছে এমন রোগীর চিকিৎসা দিয়েছি হাসপাতালে আসা মাত্রই তাৎক্ষণিক চিকিৎসা দিয়েছি আশা করি সবাই সুস্থ হয়ে যাবে। এ ব্যাপারে পাংশা পৌরসভার প্যানেল মেয়র গোবিন্দ চন্দ্র কুন্ডু বলেন আমরা দ্রুত সময়ের মধ্যেই শহরের বে-ওয়ারিশ কুকুর নিধন কার্যক্রম পরিচালনা করব।