রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

কালুখালীতে শুরু হয়েছে গণটিকা কেন্দ্রে সামাজিক দুরত্বের নেই কোন বালাই

প্রকাশ: ৭ আগস্ট, ২০২১ ৭:৫৩ : অপরাহ্ণ

॥ হাসমত আলী ॥রাজকন্ঠ ডট কম

দেশে ব্যাপি শুরু হয়েছে করোনার গণটিকা তারাই ধারাবাহিকতায় রাজবাড়ীর কালুখালীতে উদ্বোধন হলো গ্রাম পর্যায়ে করোনার গণটিকা কার্যক্রম।

গণটিকা কার্যক্রমের প্রথম দিনে ৭ আগস্ট সকাল সাড়ে ১০টায় উপজেলার রতনদিয়া ইউপিতে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে টিকা কার্যক্রম শুরু হলো।

উদ্বোধনীর আগে সকাল ৯ টা থেকে টিকা কেন্দ্রে নারী পুরুষের সাড়ি লক্ষ করা যায়।সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ উদ্বোধন করা পর শুরু হয় টিকা প্রদান কার্যক্রম।

নারী পুরুষের ২টা বুথ করে গণটিকা কার্যক্রম শুরু হলে দেখা দেয় দীর্ঘ মানুষের সাড়ি সেখানে একজনের সাথে গা লাগিয়ে আরেক জন গাদাগাদি করে দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে থাকে।অনেকেরই মুখে নেই কোন মাস্ক আবার থাকলেও থুতুতে লাগিয়ে কেও বা পকেটে রেখেছেন ।

টিকা নিতে আসা সিরাজুল ইসলাম নামের এক ব্যক্তির সাথে কথা হলে তিনি জানান,এতদিন মনে হয় ভালই ছিলাম এখন দেখছি টিকা নিতে এসে উল্টা করোনায় আক্রান্ত না হই।এখানে সকাল থেকে যে মানুষের অবস্থা দেখছি কার শরীরে কি আছে কে বা জানে দীর্ঘ সময় একজনের সাথে আরেক জনের গা লাগিয়ে দাড়িয়ে থাকতে হচ্ছে।

আমিনুর নামের আরেক ব্যক্তি আক্ষেপ করে বলেন,আমাগেরে জীবনের কোন দাম নাই,মরলেই কি বাচলেই কি।যারা বাচার তারা বাচুক গো।আমাগেরে মতো ওরেত পরেত মরলে সরকারের কিছু হবেন না।এ কেমন দেশের আইন একদিকে চলছে কঠোর লকডাউন যেখানে মানুষ অকারনে বলে চলতি পারবি নে। দরকারী দোকান ছাড়া অন্য দোকান বন্ধ সেখানে কি করে এমন কাম। গণটিকা গণ জমায়েত হয়ে লাইনে দাড়ায়া নিতে হবি। বিপদ আসবিনি জানেও টিকা নিবার আসলাম আল্লাহ যা করার করবিনি।