রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

ঢাকাস্থ পাংশা - কালুখালী উপজেলা সমিতি

৩ হাসপাতালে ২৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করলেন

প্রকাশ: ৬ আগস্ট, ২০২১ ৯:৫২ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম


করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবার জন্য সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন ঢাকাস্থ পাংশা ও কালুখালী উপজেলা সমিতি। শুক্রবার রাজবাড়ী জেলার পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার সরকারী ৩ হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে পাংশা ও কালুখালী উপজেলা সমিতি।

শুক্রবার (৬ জুলাই) প্রথমে কালুখালী, পাংশা ও বালিয়াকান্দি হাসপাতালে এ সকল হাসপাতালে নিজেরাই পৌছে দিয়েছেন। পাংশাতে ১১,কালুখালী ১০ ও বালিয়াকান্দিতে ৪ মোট ২৫ পিস অক্সিজেন সিলিন্ডার ও এ সংক্রান্ত সরঞ্জাম প্রদান করেছেন। বিকাল সাড়ে ৩ টার দিকে পাংশা হাসপাতালে আনুষ্ঠানিক ভাবে এ সরঞ্জান প্রদানের সময় উপস্থিত ছিলেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী,পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.তরুন কুমার পাল।

পাংশা ও কালুখালী উপজেলা সমিতির সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুর কাদীর, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক, ঢাকা মহানগর দক্ষিন কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক খান মোঃ সাইফুল ইসলাম (নকিব) সহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সমিতির তথ্য ও প্রযুক্তি সম্পাদক নকিব খান বলেন, ঢাকাস্থ পাংশা- কালুখালী উপজেলা সমিতি দির্ঘ ৪১ বছর ধরে বিভিন্ন সময় জন কল্যান মূখি কার্যক্রম চালিয়ে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় মানব সেবার অংশ হিসাবে করোনায় আক্রান্ত মানুষের চিকিৎসায় আমরা অক্সিজেন সিলিন্ডার ও সরঞ্জাম প্রদান করছি।

পাংশা ও কালুখালী উপজেলা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও রহমাতুন্নেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ জাহিদুল ইসলাম বলেন আমরা এই মাটির সন্তান আমাদের দায়িত্ববোধের জায়গা থেকেই আমরা স্বাধ্যমত চেষ্ঠা করে যাচ্ছি।

পাংশা – কালুখালী উপজেলা সমিতির সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুর কাদীর বলেন বন্যার্ত মানুষের সহয়তা করার মধ্য দিয়ে আজ থেকে ৪১ বছর আগে ঢাকাস্থ এই সমিতি গঠন করা হয়েছিল, আমরা এই সমিতির মাধ্যমে চেষ্ঠা করি এ এলাকার মানুষের পাশে থাকার, বিশেষ করে সংকটময় মূর্হতে আমরা সব সময় ছিলাম, আমরা প্রতিনিয়ত এলাকার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করে থাকি। দেশের এই ক্রান্তি লগ্নে মহামারি করোনায় আক্রান্তদের সেবায় আমরা আমাদের এলাকার মানুষের জন্য স্বল্প পরিসরে হলেও আমরা আসতে পেরেছি এটাই আমাদের কাজ।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী পাংশা-কালুখালী উপজেলা সমিতিকে ধন্যবাদ জানিয়ে বলেন এটা অনেক প্রয়োজনীয়। সমিতি সংশ্লিষ্ঠ সকলকে ধন্যবাদ জানান তিনি।