রাজবাড়ী, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

র‌্যাবের হাতে

পাংশায় বিদেশী পিস্তল ৯ হাজার পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ: ৬ আগস্ট, ২০২১ ১০:০৪ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম


বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম কারণ মাদকাসক্তি। দেশের যুব সমাজের একটি বড় অংশ আশংকা জনকভাবে মাদক হিসেবে গ্রহন করে চলছেন ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিলের মত নেসা জাতিয় দ্রব্য। মাদকের টাকা জোগাড় করার জন্য মাদকাশক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ, অবৈধ অস্ত্রের ব্যবহার, ছিনতাইসহ নানা ধরনের অপরাধ মূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে।

“বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগানকে ধারণ করে র‌্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশ ব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, যা দেশের জনসাধারন কর্তৃক ইতো মধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

৬ই আগষ্ট শুক্রবার র‌্যাব-৮ এর ফরিদপুর ক্যাম্পের অধিনায়ক মেজর মোঃ রহমান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী রাজবাড়ীর পাংশা থানা এলাকায় ইয়াবা পাইকারি ও খুচরা বিক্রয় করে আসছে। এ বিষয়ে ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের গোয়েন্দা দল তৎপর হয়ে অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। এরই প্রেক্ষিতে ৫ আগস্ট বৃহস্পতিবার গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের আভিযানিক দল জানতে পারে যে, উক্ত মাদক ব্যবসায়ীরা প্রচুর পরিমাণ ইয়াবাসহ রাজবাড়ীর পাংশা উপজেলার বাবুপাড়া ইউনিয়নের ভট্টাচার্যপাড়া গ্রামে বিক্রয়ের জন্য অবস্থান করছে।

পরে র‌্যাব-৮,সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ অভিযানিক দল রাজবড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউনিয়নের ভট্টাচার্যপাড়ায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ আশরাফুজ্জামান আরিফ মোল্লা (৩৩) একই এলাকার মোঃ মিন্টু মন্ডল (২৯) ও পিরোজপুর জেলার মোঃ মামুন শিকদার (৩১)কে গ্রেফতার করে। আশরাফুজ্জামান আরিফ মোল্লা সাবেক সেনা সদস্য আব্দুল কাদের অরফে তোতা মোল্লার ছেলে। আরিফ নিজেও এক সময় সেনা সদস্য ছিলেন,অপরাধ কর্মকান্ডের কারনে সে চাকুরী হারিয়েছিলেন।

গ্রেফতার কৃতদের নিকট একটি বিদেশী পিস্তল ৯ হাজার ২ শত পিচ ইয়াবা, ৯ টি সিমকার্ড ৬ টি মোবাইল ফোন জব্দ করা হয়। উদ্ধারকৃত অস্ত্র, মাদক ও অন্যান্য আলামত সহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পাংশা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে। পাংশা মডেল থানা পুলিশের অভিযানে একটি টিউবয়েলের মাথা ও হ্যান্ডেলসহ ০৩ (তিন) জন চুরি মামলার আসামী গ্রেফতার।