রাজবাড়ী, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

কালুখালী থানা পুলিশের উদ্যোগে

মসজিদে মসজিদে করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রচারনা

প্রকাশ: ৩০ জুলাই, ২০২১ ৯:১৫ : অপরাহ্ণ

॥ স্টাফ রিপোর্টার ॥রাজকন্ঠ ডট কম


করোনা সংক্রামন বৃদ্ধি পাচ্ছে দিন দিন, সকলেই চেষ্ঠা করছেন স্বাস্থ্য বিধি মেনে চলতে, প্রতিনিয়ত মৃত্যুর সংখ্যা বাড়ছে। সাধারণ মানুষের মধ্যে উদাসিনতা লক্ষ করা যাচ্ছে। এমন পরিস্থিতিতে করোনা সংক্রামনের বিস্তার রোধে প্রতিনিয়ত জন সচেনতা মূলক প্রচারনা চালিয়ে যাচ্ছে কালুখালী থানা পুলিশ।

তারই অংশ হিসেবে ৩০ জুলাই শুক্রবার জুম্মার খুতবার পূর্বে কালুখালী রেলওয়ে ষ্টেশন মসজিদে কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজমুল হাসান নিজেও এ সচেনতা মূলক কার্যক্রমে অংশ নিয়ে মসজিদে খুতবার আগে বক্তব্য রাখেন- তিনি করোনার সংক্রমন ও করোনা ভাইরাসে মৃত্যু গ্রাম গঞ্জে ছড়িয়ে পড়েছে বিধায় জরুরী প্রয়োজন ছাড়া না যাওয়ার আহবান রাখেন। হাট-বাজার বা চায়ের দোকানে আড্ডা-গল্প করবেন না। জরুরী প্রয়োজনে ঘরের বাহিরে গেলে অবশ্যই মাস্ক পড়বেন। সকলেই ঘন ঘন হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করবেন। সকলেই হ্যান্ডসেক ও একে অপরের কাছাকাছি আসা হতে বিরত থাকবেন। সামাজিক দুরত্ব বজায় রাখবেন ও ভীড় এড়িয়ে চলবেন।তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করেন। একই সাথে সাধারণ মুসলিদের মাস্ক পরিধানে উদ্বুদ্ধ করেন। সর্বশেষ তিনি মাদক থেকে কালুখালী বাসীকে দূরে থাকার আহবান রাখেন,মাদককে না বলুন সুস্থ্য থাকুন।

এছাড়াও কালুখালী উপজেলার ৭টি ইউনিয়নে ৭টি বিট এলাকার মসজিদে মসজিদে এ প্রচারণা চালানো হয়। কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজমুল হাসানের দিক নির্দেশনায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সচেতনতা মূলক প্রচারনার অংশ হিসাবে মসজিদে মসজিদে আলোচনা করেন।

বিট অফিসাররা প্রচারনায় বলেন,আমাদের প্রথম কাজ হবে নিজেদের সচেতন হওয়া শারীরিক দুরত্ব বজায় রাখা।সরকারের নিদের্শনা মেনে চলা বিশেষ ভাবে অনুরোধ রাখেন।