রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

গাছের সাথে এ কেমন শত্রুতা

পাংশায় গাছ লাগানোকে কেন্দ্র করে মারপিটে আহত-২ থানায় অভিযোগ

প্রকাশ: ২৯ জুলাই, ২০২১ ১১:০৮ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর পাংশা উপজেলার বাবুপাড়া ইউনিয়নের ০৯ নং ওয়ার্ড এলাকায় দত্ত মাজাইল গ্রামে গাছ লাগানোকে কেন্দ্র করে মারপিটের ঘটনায় উভয় পক্ষের ২ জন আহত হয়ে পাংশা হাসপাতালে চিকিৎসাধীন নিয়েছেন। এ ঘটনায় পাংশা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মোঃ আব্দুল গফুর নামের এক ব্যক্তি।

বৃহস্পতিবার সরেজমিনে ওই এলাকায় গিয়ে দেখাযায় একটি লিচু বাগানে লিচু, কলা, পেপেসহ বেশ কিছু প্রজাতির গাছ কেটে ফেলে রাখা হয়েছে। বিষয়টি জানতে চাইলে মৃত বেলায়েত হোসেনের ছেলে সিদ্দিকুর রহমান বলেন ২৭ জুলাই সন্ধ্যায় আমার ভাই শাহিনুর রহমানের এ বাগানের গাছ কেটে ফেলেছে আমিরুল ইসলাম, জিয়া, হানেফসহ বেশ কয়েকজন একই সাথে শাহিনের বাড়ীতে হামলা করা হয়েছে।

এ ব্যপারে শাহিনুর রহমান বলেন, আমি আমার জমিতে গাছ লাগাছিলাম এসময় আব্দুল গফুর ও তার ছেলেরা আমার গাছ জোর করে তুলে ফেলে এ সময় আমাদের মধ্যে হাতাহাতির এক পর্যায়ে আমি ও গফুর আহত হই। আহত ২ জনই পাংশা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছিলাম।

অপর দিকে আব্দুল গফুরের ছেলে মোঃ আমিরুল ইসলাম বলেন, পূর্ব পরিকল্পিত ভাবে আমার বাবাকে হত্যার উদ্দেশ্যে মারপিট করা হয়েছে, জোর করে আমাদের জমিতে কাছ লাগানোর সময় আমার বাবা নিষেধ করায় তাকে শাবল দিয়ে হত্যার উদ্দেশ্যে মাখায় আঘাত করা হয়। এ সময় গুরুত্ব আহত হলে তাকে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়। সেই সাথে ওরা নিজেরাই বাগানের গাছ উপরে ফেলে আমাদের হয়রানীর চেষ্ঠা করছে।

অন্য দিকে মোঃ শাহিনুর রহমান বলেন এ ঘটনার পর থেকে আমাকে নানা ভাবে হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় পাংশা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোঃ আব্দুল গফুর বলেন নিজেদের জমিতে জোর করে গাছ লাগানোর সময় আমি নিষেধ করায় আমাকে মারধর করেছে। এ ঘটনার আমি বিচার চাই। পাংশা থানার এস আই মোঃ কামাল হোসেন বলেন এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।