রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

কঠোর লকডাউনের চতুর্থ দিনে গোয়ালন্দে ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত যানবাহন পারাপার অব্যহত 

প্রকাশ: ২৬ জুলাই, ২০২১ ৮:৪১ : অপরাহ্ণ

জহিরুল ইসলাম হালিম :রাজকন্ঠ ডট কম

চলমান কঠোর লকডাউন উপেক্ষা করে দৌলতদিয়া ফেরি ঘাট দিয়ে আজও ঢাকায় যাচ্ছে শতশত যাত্রী ও ব্যক্তিগত যানবাহন। ফেরিতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি এবং অনেকের মুখেই দেখা যায়নি মাস্ক। জরুরী সেবার যানবাহন পারাপারে সীমিত সংখ্যক ফেরি চলাচলের সুযোগে এসব যাত্রী ও ব্যক্তিগত যানবাহন পারাপার হচ্ছে।

গত কয়েকদিনের ন্যায় সোমবার (২৬ জুলাই) সকাল থেকেই পাটুরিয়া প্রান্ত থেকে ছেড়ে আসা ও দৌলতদিয়া প্রান্ত থেকে ছেড়ে যাওয়া ফেরিতে এমন চিত্রই দেখা যায়।

এদিকে মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকায় ঢাকামূখী যাত্রীরা ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, থ্রীহুইলার, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে ভেঙে ভেঙে মহাসড়কে উঠে কৌশলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দৌলতদিয়া ঘাটে এসে ফেরিতে উঠছেন যাত্রীরা।

এছাড়া বিভিন্ন প্রয়োজনে ঢাকা ছেড়ে অনেকে নানা উপায়ে পাটুরিয়া প্রান্ত দিয়ে নদী পার হয়ে দৌলতদিয়া ঘাটে এসে নানা উপায়ে ফিরছে নিজস্ব গন্তব্যে।

অপরদিকে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মহাসড়কে টহলের পাশাপাশি যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও জিজ্ঞাসাবাদ করছেন আইন শৃঙ্খলা বাহিনী। রয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় ঘরের বাইরে আসার সঠিক কারণ বলতে না পারায় অনেককেই গুনতে হচ্ছে জরিমানা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বানিজ্য) মো. জামাল হোসেন বলেন, এ নৌরুটে জরুরী সেবার যানবাহন পারাপারের জন্য ছোট বড় ৮টি ফেরি দিয়ে চলাচল করছে। এ সুযোগে সাধারণ যাত্রী ও মটরসাইকেল ফেরিতে উঠে যাচ্ছে, লোকবল সঙ্কটে তাদেরকে ঠেকানো যাচ্ছে না এবং ব্যক্তিগত যাত্রীবাহী গাড়ির ক্ষেত্রে যথাযথ কারণ ও প্রমান ছাড়া ফেরির টিকেট দেয়া হচ্ছে না।