রাজবাড়ী, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৪ জুলাই ২০২১

পাংশায় ৩টি ইউনিয়নের বিভিন্ন স্থানে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

প্রকাশ: ১৭ জুলাই, ২০২১ ১০:০৮ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ টড কম


রাজবাড়ীর পাংশা উপজেলার বিভিন্ন প্রান্তে করোনা পরিস্থিতি দিনদিন ভয়াবহ আকার ধারণ করছে, করোনা এখন গ্রামেও ছড়িয়ে পড়েছে। দেশের এই ক্রান্তিলগ্নে পাংশা উপজেলার মানুষের পাশে অতীতের ন্যায় আবারো পাশে দাড়িয়েছেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি ও তার পরিবার।

শনিবার (১৭ জুলাই) পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের চরপাড়া মোড়,হাবাসপুর বাজার,বাহাদুরপুর বাজার, পাটিকাবাড়ী বাজার, যশাই বাজারসহ বিভিন্ন এলাকায় স্বাস্থ্য সুরক্ষার জন্য সাধারণ মানুষের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে। পাংশা উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের আয়োজনে বিশিষ্ঠ ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল হাকিমের সার্বিক অর্থায়নে এ সামগ্রী বিতরণ করা হয়েছে।

এ কার্যক্রমের উদ্বোধন করেন পাংশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিভিল সার্জন ডা.এ এফ এম শফিউদ্দিন পাতা। এ সময় উপস্থিত ছিলেন –পাংশা উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ ফজলুল হক ফরহাদ,যুগ্ন আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ^াস, যুবলীগ নেতা রবি, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ কামাল আল মামুন,সাধারণ সম্পাদক রেজাউল করিম সরদার (রেজা) প্রমুখ। প্রতিটি এলাকায় উপজেলা আওয়ামীলীগ ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা উপস্থিত থেকে এ কার্যক্রম পরিচালনা করেন।

উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ ফজলুল হক ফরহাদ বলেন- করোনার এই মহামারিতে আমরা বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি’র নির্দেশনায় সাধারণ মানুষের পাশে থেকে সেবা প্রদান করার চেষ্ঠা করে চলছি আমাদের অনুপ্রেরনা দিয়ে চলছেন জেলা আওয়ামীলীগের সদস্য বিশিষ্ঠ ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল।

উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ^াস বলেন-আমরা ছাত্রলীগ যুবলীগ ও আওয়ামীলীগের নেতা কর্মীরা এই দুঃসময়ে জিল্লুল হাকিম এমপি’র নির্দেশনায় ও আশিক মাহমুদ মিতুল হাকিমের সার্বিক সহযোগীতায় সাধারণ জনগনের পাশে থেকে সেবা প্রদান করে চলছি,এ ধারা অব্যহত থাকবে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ কামাল আল মামুন বলেন-জাতির এই দুঃসময়ে আমরা এলাকার জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে ও সেবা দেওয়ার মানষিকতা নিয়ে কাজ করে চলছি,মানবতার সেবায় পাংশা উপজেলা ছাত্রলীগ করোনা মোকাবেলায় ২৪ ঘন্টা জনগনের পাশে আছি। জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি’র নির্দেশনা মেনে আশিক মাহমুদ মিতুল ভাইয়ের সার্বিক সহায়তায় আমরা জনগনের পাশে আছি,ছিলাম,থাকব।

পাংশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিভিল সার্জন ডা.এ এফ এম শফিউদ্দিন পাতা বলেন-অনেকেই বড়বড় বুলি ছাড়েন জাতির এই ক্রান্তিলগ্নে আমরা তাদের জনগনের পাশে দেখছি না,শুধু মাত্র গলাবাজি করার সময়ই তাদের দেখা যায়। আমাদের রাজনৈতিক অবিভাবক পাংশা বালিয়াকান্দি কালুখালী উপজেলার সর্বস্তরের মানুষের প্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি অতীতেও জনগনের পাশে ছিলেন এখনও আছে সামনের দিন গুলোতেই তিনি এ ভাবেই থাকবেন। জাতির এই দুঃসময়ে জিল্লুল হাকিম এমপি ও তার ছেলে আশিক মাহমুদ মিতুল যে ভাবে এই জনপদের মানুষের সাথে আছে তা অণুকরনীয় হয়ে থাকবে। তিনি আরো বলেন উপজেলার প্রতিটি ইউনিয়নে এ কার্যক্রম পর্যায়ক্রমে পরিচালিত হবে।

এদিকে বাহাদুরপুর বাজার এলাকায় হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ কালে বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন করির শাকিলসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবন্দ উপস্থিত ছিলেন। যশাই বাজার এলাকায় এ কার্যক্রমের সময় ইউনিয়ন আওয়ামীলীগের প্রবীন নেতা সাবেক চেয়ারম্যান হাজী আব্দুল হাকিম খান,যশাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোসেন খান,ইউপি সদস্য মানিক সরদারসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।