রাজবাড়ী, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৪ জুলাই ২০২১

গরুর ট্রাকে চাঁদাবাজির দায়ে এক যুবক আটক

প্রকাশ: ১৫ জুলাই, ২০২১ ১০:২০ : অপরাহ্ণ

॥ জহুরুল ইসলাম হালিম ॥রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গরুবাহী একটি ট্রাকে চাঁদাবাজির অভিযোগে মো. মাসুদ রানা (২৩) নামের এক যুবককে আটক করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। সে উত্তর দৌলতদিয়া নাসির সরদার পাড়া এলাকার মো. ফজের ফকিরের ছেলে।

এর আগে গরুবাহী ট্রাকের (ঝিনাইদহ-ট-১১-১১১৬) চালক বাদী হয়ে তাদের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় চাঁদাবাজির মামলা দায়ের করেন। বৃহস্পতিবার (১৫জুলাই) বিকালে এক এজহারে বিষয়টি নিশ্চিত করেন থানা পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ট্রাক চালক ১৩ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে ঝিনাইদহ থেকে গরু বোঝাই করে হেলপার জুয়েলকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন। ঐ দিন বেলা ৪টার দিকে দৌলতদিয়া ক্যানালঘাট নামক এলাকায় এসে পৌঁছাইলে ট্রাকে থাকা একটি গরু অসুস্থ্য হয়ে পড়ে। এসময় ট্রাক থেকে গরু নামিয়ে সুস্থ করার সময় আসামী মাসুদ রানাসহ অজ্ঞাতনামা ৩/৪ জন এসে গরুবাহী ট্রাকের জন্য ৪হাজার ৫শ টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদার টাকা দিতে আপত্তি করলে তারা ট্রাকের ওপর হামলা চালিয়ে ভাংচুর সহ হেলপার জুয়েলকে মারধর করে। এসময় তাদের আর্ত চিৎকারে বিবাদীরা গরুর প্রতি ট্রিপে সাড়ে ৪হাজার টাকা না দিলে জানে মেরে ফেলার হুমকি দিয়ে পালিয়ে যায়। ট্রাক চালকের করা মামলায় ১৪ জুলাই রাত সাড়ে ১০টার দিকে আসামীকে আটক করে পুলিশ।

এ প্রসঙ্গে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ্ আল তায়াবীর বলেন, আটককৃত আসামীকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে রাজবাড়ী কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামীদের আটকের জন্য চেষ্টা চলছে। দৌলতদিয়া ঘাটকে চাঁদাবাজ ও দালাল মুক্ত রাখতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে বলে জানান তিনি।