রাজবাড়ী, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৪ জুলাই ২০২১

কসবামাজাইলে চেয়ারম্যান প্রার্থী ঘোষনা দিলেন সুফল মাহমুদ

প্রকাশ: ১৩ জুলাই, ২০২১ ৯:১৮ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম


আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা, ঘুড়ছেন মাঠে প্রান্তে। ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে সরগম হতে শুরু করেছে প্রার্থী ও তাদের কর্মী সমর্থকেরা। ইতি মধ্যে প্রথম ধাপের নির্বাচনের ঘোষনায় পরবর্তী ইউনিয়ন পরিষদে নির্বাচনকে ঘিরে চলছে নানা জল্পনা কল্পনা, সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন সম্ভব্য চেয়ারম্যান প্রার্থীরা। তবে করোনা সংক্রামন বৃদ্ধি পাওয়ায় আপাতত নির্বাচন হচ্ছে না বলে ঘোষনা দিয়েছে সরকার।

এদিকে চায়ের দোকান গুলো এখন নির্বাচনী আড্ডায় ব্যাস্ত সময় পার করছেন। এ নির্বাচনকে সামনে রেখে রাজবাড়ীর পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়ন এলাকায় নতুন মুখের সন্ধান করছেন ভোটাররা, নতুন ও বয়সে তরুণ প্রার্থী হিসাবে নাম শোনা যাচ্ছেন কসবামাজাইল ইউনিয়নের ভাতশালা গ্রামের বিশিষ্ঠ শাহ পরিবারের যোগ্য উত্তরাধিকারী তরুন উদিয়মান,সফল ব্যাংকার শাহরিয়ার সুফল মাহমুদের নাম। শাহরিয়ার সুফল মাহমুদ বিশিষ্ঠ ছড়াকার সাহিত্যিক প্রায়ত নাছের মাহমুদের সন্তান।

শাহরিয়ার সুফল মাহমুদ’র দাদা শাহ লুৎফর রহমান তৎকালীন কশবামাজাইল ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন (১৯৬০-১৯৬৫)। পরবর্তীতে ১৯৬২ সালে তিনি এম,এন,এ পদে নির্বাচন করেছিলেন। শাহরিয়ার সুফল মাহমুদ’র চাচা, রাজবাড়ী জেলার গর্ব পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নের ভাতশালা গ্রামের কৃতি সস্তান লেঃ জেনারেল এস এম মতিউর রহমান (জুয়েল)।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ তরুণ প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিবেন বলে জানিয়েছেন। শাহরিয়ার সুফল মাহমুদ বলেন- আমার দাদা এ ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন আমি চেষ্ঠা করব আমাদের পরিবারের অতীত ঐহিত্য ফিরে আনতে। ইউনিয়নের বিভিন্ন প্রান্ত থেকে আমাকে উৎসাহ দেওয়া হচ্ছে, অনুপ্রেরনা দিয়ে চলছেন সকল শ্রেণী পেশার মানুষ। আমার প্রতি ইউনিয়ন বাসি যে আস্থা রাখছেন আমি তার প্রতিদান দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি, আপনারা সকলেই আমার জন্য দোয়া করবেন আমি যেন আমার প্রিয় জন্মভ’মি কসবামাজাইল ইউনিয়ন বাসির সেবা করতে পারি।

এদিকে কসবামাজাইল ইউনিয়নের বিভিন্ন প্রান্তে এ তরুন প্রার্থীর পক্ষে জনমত সৃষ্টি হতে শুরু করেছে বলে তার কয়েকজন কর্মী সর্মথকেরা জানিয়েছেন।

শাহরিয়ার সুফল মাহমুদ’র এক ভাই জানান ”সুফল” সু শিক্ষায় শিক্ষিত একজন আর্দশবান মানুষ, তিনি ভাল পরিবারের সন্তান, নিজে একজন সফল ব্যাংকার তিনি প্রাইম ব্যাংকে সততার সাথে চাকুরী করছেন। সময় পেলেই তিনি নিজ এলাকায় তরুনদের নিয়ে খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ মাদক থেকে বিরত রাখতে নানা ধরনের উদ্দ্যোগ গ্রহণ করে খেলাধুলা সাংস্কৃতিক প্রতিযোগীতার আয়োজন করে স্থানীয় যুব সমাজকে মাদক থেকে দুরে রাখার চেষ্ঠা করে চলছেন।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে শাহরিয়ার সুফল মাহমুদ কসবামাজাইল ইউনিয়নের সকল শ্রেণী পেশার মানুষের সাথে নিয়ে নির্বাচনে অংশ নিয়ে বিজয় হওয়ার আশাবাদ ব্যাক্ত করেছেন তিনি। একই সাথে ইউনিয়ন বাসির নিকট দোয়া ও আশর্^ীবাদ কামনা করেছেন শাহরিয়ার সফুল মাহমুদ।