রাজবাড়ী, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

৭ম দিনে লকডাউন বাস্তবায়নে

পাংশায় মাঠে প্রশাসন, টহল দিয়েছে বিজিবি,সেনা বাহিনী,পুলিশ

প্রকাশ: ৭ জুলাই, ২০২১ ৫:৫১ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥ রাজকন্ঠ টড কম


সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ মেনে চলতে লকডাউনের ৭ম দিনে রাজবাড়ীর পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আলী’র সার্বিক নির্দেশনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনিম আওন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন।

বুধবার (৭ জুলাই) পাংশা পৌর শহর এলাকায় লকডাউন না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা ও অপ্রয়োজনে বাইরে বের হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১টি মামলায় অর্থদ- প্রদান করেছেন।

লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনকে নিয়মিত সহযোগিতা করছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য ও পাংশা মডেল থানা পুলিশ।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনিম আওন বলেন, উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের সার্বিক নির্দেশনায় সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে নিয়মিত কাজ করছি। এ সময় লকডাউন না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় প্রতিষ্ঠান মালিককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থদ- প্রদান করছি। এছাড়াও কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে যারা অপ্রয়োজনে বাজারে আসছেন তাদেরকে সতর্ক করছি এবং সেই সাথে অর্থদ- প্রদান করছি।

এ সময় তিনি আরো বলেন,মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে আমাদের সকলকেই সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলাচল করতে হবে। বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে তিনি সকলের প্রতি অনুরোধ করেছেন। সেই সাথে লকডাউন বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।

সকাল থেকেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেঢ’র নেতৃত্বে বর্ডার গার্ড বাংলাদেশ,বিজিবি,বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গিয়েছে। বিজিবি’র সদস্যরা হ্যান্ড মাইকিং দিয়ে সকলকে সচেতনতা মূলক প্রচারনা চালাতে দেখা গিয়েছে।