রাজবাড়ী, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

গোয়ালন্দে সর্বাত্নাক লকডাউনের ২য় দিনেও উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে

প্রকাশ: ২ জুলাই, ২০২১ ৯:৫৭ : অপরাহ্ণ

॥ জহুরুল ইসলাম হালিম॥ রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ঢাকা-খুলনা ব্যস্থতম মহাসড়কে হঠাৎ মানুষের সংখ্যা একেবারেই নেই। যানবাহনও অনেক কম। জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষ কর্মস্থলে যাচ্ছেন রিকশা বা অন্য কোনো যানবাহনে করে। মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সেনাবাহিনীর টহল। কোথাও কোথাও মোবাইল কোর্টের তল্লাশি।

সারা দেশে কঠোর লকডাউন শুরুর দ্বিতীয় দিনেও এমন চিত্রই দেখা গেছে রাজবাড়ীর গোয়ালন্দে।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে বৃষ্টির মধ্যেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিজুল হক খান মামুন এর নেতৃত্বে নির্বাহী ম্যাজিট্রেট, পুলিশ, সেনাবাহিনী সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল দেয়া সহ উপজেলার বিভিন্ন বাজারের প্রবেশ মুখে বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করছে এবং সুনিদৃষ্ট কারণ ছাড়া তেমন কাউকে চলাফেরা করতে দেখা যাচ্ছে না এবং প্রশাসনও প্রয়োজন ছাড়া কাউকে বের হতেও দিচ্ছে না। তাছাড়াও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নজরদারির পাশাপাশি সেনা বাহিনীর সহযোগিতাও ছিল চোখে পড়ার মতো। সব মিলিলে গোয়ালন্দে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন।

লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের কারণে কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। সারা দেশে একইভাবে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ কারণে ঘর থেকে বের হওয়া মানুষের সংখ্যা ছিল অনেক কম। লকডাউনের কারণে সব ধরনের যানবাহন ছিল বন্ধ। দোকান, বিপনিবিতাণ বন্ধ থাকায় কেনাকাটার জন্য মানুষ ঘর থেকে বের হননি।

মানুষকে বিনা প্রয়োজনে বাইরে না আসতে সতর্ক করে বিভিন্নস্থানে টহল দিয়েছেন সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা