রাজবাড়ী, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

রাজবাড়ীতে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের ঋণ প্রদান করলেন বিআরডিবি

প্রকাশ: ১ জুলাই, ২০২১ ৯:২২ : অপরাহ্ণ

॥ জহুরুল ইসলাম হালিম॥ রাজকন্ঠ ডট কম
রাজবাড়ীতে ২০২০-২১অর্থবছরে করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ পল্লী উন্নয়ন বোর্ডের উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত ১২ কোটি টাকার প্রণোদনা ঋণ বিতরণ শুরু করেছে বিআরডিবি।

বুধবার দুপুরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড রাজবাড়ীর আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ৩৬ জন সদস্যদের প্রত্যেকের ২ লক্ষ টাকা করে ৭২ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়। একই ভাবে জেলার ৫টি উপজেলায় প্রণোদনা ঋণ বিতরণ শুরু করেছে বিআরডিবি।

জানাগেছে, রাজবাড়ীতে পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিপি)’র সদস্য আছে ৫৮৬ জন। ২০২০-২১ অর্থবছরে করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্ত এসব সদস্যদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত ১২ কোটি টাকার এ প্রণোদনা ঋণ বিতরণ শুরু হয়। এ ঋণে প্রতিজন সদস্য ৫০ হাজার থেকে সর্বচ্চো ২৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবে। এছাড়া নতুন অন্তভূক্ত সদস্যরাও এ ঋণ নিতে পারবেন। ঋণ নেয়ার পর ২৪ মাসে ১৮ কিস্তিতে ৪ শতাংশ লভ্যাংশে হারে ঋণ পরিশোধ করতে হবে।

উদ্দ্যোক্তা ছালমা বেগম বলেন, দুই বছর আগে তিনি ১৫ হাজার টাকা ঋণ নিয়ে একটি কোয়েল পাখির খামার করেন। তার খামারে ৬ হাজার কোয়েল পাখি আছে। যেখান থেকে তার মাসে আয় ২৫ থেকে ৩০ হাজার টাকা। এবার ঋণ পেলে খামার আরও বড় করবেন।

প্রণোদনা ঋণ বিতরণে পল্লী উন্নয়ন বোর্ড রাজবাড়ী কার্যালয়ের উপ-পরিচালক দোলোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইমদাদুল হক বিশ্বাস। সঞ্চলনা করেন, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার হাবিবুর রহমান।