রাজবাড়ী, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

দৌলতদিয়া ফেরিঘাটে কঠোর বিধিনিষেধে মানব শুন্য

প্রকাশ: ১ জুলাই, ২০২১ ৯:২৭ : অপরাহ্ণ

॥ জহুরুল ইসলাম হালিম॥ রাজকন্ঠ ডট কম

দেশের সর্বত্রই লকডাউন চলছে। এই লকডাউনে ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার কর্মচঞ্চল দৌলতদিয়া ফেরিঘাট এলাকা কঠোর বিধিনিষেধের বেড়াজালে প্রাণহীন নৌবন্দরে পরিনত হয়েছে।

বৃহস্পতিবার (১ জুলাই) ভোর থেকেই দৌলতদিয়া ফেরিঘাট এলাকা ছিল একেবারেই ফাঁকা। ঘাটে জরুরী সেবার আওতায় কিছু পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স পারাপার হলেও তাতে ছিলনা কোন যাত্রী।

স্থানীয় আলাউদ্দিন মৃধা জানান, লকডাউনে ঘাটে গত কয়েকদিন প্রচুর লোকজনের সমাগম থাকলেও আজকের ঘাট একেবারেই ফাঁকা আগের লকডাউন ও আজকের লকডাউনের চিত্র পুরোপুরিই ভিন্ন। সকল দোকান পাট বন্ধ, নেই হকারদের হাকডাক, যেন ভূতুরে এক ঘাট।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার মহা-ব্যবস্থাপক ফিরোজ শেখ জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৫টি ফেরি চলাচল করছে। গত কয়েকদিন ঘাটে যাত্রীর চাপ থাকলেও আজকে ঘাট এলাকা একেবারে ফাঁকা। তবে জরুরী পরিসেবায় এ্যাম্বুলেন্স ও কিছু পণ্যবাহী ট্রাক পারাপার হচ্ছে।

রাজবাড়ী ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) তারক চন্দ্র পাল বলেন, লকডাউন বাস্তবায়নে মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশ টহল দিচ্ছে। আজকে মহাসড়কে কোনো যাত্রী নেই। রাস্তাঘাট একেবারেই ফাঁকা। তবে এ্যাম্বুলেন্স ও জরুরী পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য কোন যানবাহন বিনা কারলে মহাসড়কে চলাচল করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।