রাজবাড়ী, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

পদ্মায় জেলের ধরা পড়েছে মাছ বিক্রি হলো ২৭ হাজার ৩’শ

প্রকাশ: ৩০ জুন, ২০২১ ১১:১৬ : অপরাহ্ণ

॥ জহুরুল ইসলাম হালিম॥ রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মায় এক জেলের জালে ধরা পড়েছে ২১ কেজি ওজনের বিশাল আকৃতির একটি পাঙ্গাস মাছ। মাছটি ১৩’শ টাকা কেজি দরে ২৭হাজার ৩’শ টাকায় বিক্রি হয়েছে।

বুধবার ভোরে পদ্মা যমুনার মোহনায় জেলে ওমর আলী হলদারের জালে মাছটি ধরা পড়ে। এসময় মাছটি পারে আনলে এক নজর দেখতে উৎসুক জনতা ভির জমায়।

দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা স্থানীয় মাছ বাজারের আড়ত থেকে উন্মুক্ত (খোলা) ডাকের মাধ্যমে সর্বচ্চ দরে ঐ জেলের কাছ থেকে এক হাজার ২’শ পঞ্চাশ টাকা কেজি দরে ২৬ হাজার ২’শ পঞ্চাশ টাকা দিয়ে মাছটি কিনে নেন।

জাফর গঞ্জের জেলে ওমর হালদার বলেন, মঙ্গলবার রাতে বাড়ি থেকে নৌকা নিয়ে দৌলতদিয়া ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে জাল ফেললে বুধবার ভোরের দিকে জালে এই বিশাল আকৃতির পাঙ্গাস মাছটি ধরা পড়ে।

দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের চাঁদনী আরিফা মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, ২১ কেজি ওজনের পাঙ্গাস মাছটি পাশের মাছ বাজারের আড়ত থেকে জেলে ওমর আলী হালদারের নিকট থেকে এক হাজার ২’শ পঞ্চাশ টাকা কেজি দরে ২৬ হাজার ২’শ পঞ্চাশ টাকায় কিনে নিয়েছি।

পরে মুঠোফোনে দেশের বিভিন্ন জায়গায় যোগাযোগ করে ১হাজার ৩’শ টাকা কেজি দরে মাছটি ২৭ হাজার ৩’শ টাকায় ঢাকার এক ধনাঢ্য ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছি।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা (অ. দ.) রেজাউল শরিফ বলেন, বর্ষা মৌসুমে এখন নদীতে বড় বড় মাছ পাওয়ার কথা। কিন্তু নদীর পানি গোলা থাকলেও মাছের আকাল দেখা যাচ্ছে। তবে এই আকালের মাঝে জাফরগঞ্জের জেলে ওমর আলী হালদারের চাকা জালে ২১ কেজি ওজনের পাঙ্গস মাছটি ধরা পড়েছে। এখন নদীতে খুব একটা বড় মাছ পাওয়া যাচ্ছে না বলে জানান ওই কর্মকর্তা।