রাজবাড়ী, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

মাদক বিরোধী দিবসে আশুলিয়ায় আলোচনা সভা

প্রকাশ: ২৭ জুন, ২০২১ ১২:৩৯ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া।

২৬ জুন মাদক সেবন ও মাদকের চোরাচালান বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে সংক্ষিপ্ত আলোচনা সভা করেছেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু।

শনিবার (২৬ জুন) রাতে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় তার নিজস্ব অফিসে তিনি এ আলোচনা সভা করেন।

আলোচনা সভায় তিনি দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু বলেন, মাদক সমাজ ও জাতিকে ধ্বংসের মুখে ঠেলে দেয়। মাদকমুক্ত সমাজ না গড়তে পারলে কোন জাতি উন্নত হয় না। তাই আমাদেরকে এখনই মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

এ সময় তিনি আরও বলেন, সমাজ থেকে মাদক দূর করতে আমি ইতিমধ্যে কিছু কাজ শুরু করেছি। এরমধ্যে উল্লেখ্যও যোগ্য হচ্ছে খেলাধুলার জন্য মাঠের ব্যবস্থা, আধুনিক লাইব্রেরী করা সহ যুব সমাজকে সামাজিক কাজের সাথে সম্পৃর্ক করা।

সমাজ থেকে মাদক দূর করতে হলে অবশ্যই পিতা-মাতে সচ্চার ও সচেতন হতে হবে, কারণ আমাদের চেয়েও তাদের সন্তান তাদের কাছে বেশি থাকে, তাই তাদেরকে খেয়াল রাখতে হবে ছেলে-মেয়েরা কখন কোথায় যায়, তা কি করে। তাহলেই সমাজ থেকে মাদক নিমূর্ল করা সম্ভব।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য দেওয়ান মোঃ লিয়াকত আলী, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ আলীসহ স্থানীয় নেতাকর্মী ও এলাকাবাসী।

প্রসঙ্গত যে, ১৯৮৭ সালে রাষ্ট্রসংঘের সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী প্রতি বছর ২৬’এ জুন তারিখটিকে মাদক সেবন ও মাদকের চোরাচালান বিরোধী আন্তর্জাতিক দিবস রূপে পালন করা হয়ে থাকে। বিশ্বকে মাদকের অভিশাপ মুক্ত কোরতে এই দিনে অধিক আন্তর্জাতিক সহযোগিতার অঙ্গীকার পুনর্ব্যক্ত করা হয়।