রাজবাড়ী, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৪ জুলাই ২০২১

পাংশায় করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর ভূমিকায় প্রশাসন

প্রকাশ: ২৪ জুন, ২০২১ ৬:৫৪ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম


সম্প্রতি রাজবাড়ী জেলায় মহামারী করোনা ভাইরাসের সংক্রমণে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জেলার তিনটি পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়েছে। সে আলোকে পাংশায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনসমাগম এড়িয়ে চলা, জনসচেতনতা সৃষ্টি ও জরুরী প্রয়োজনে বাড়ির বাইরে বের না হওয়ার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করেছে পাংশা উপজেলা প্রশাসন। এ লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে পাংশা মডেল থানা পুলিশ।
বৃহস্পতিবার তৃতীয় দিনের মত লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা ও পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান কঠোর ভাবে কাজ করছেন। বৃহস্পতিবার সকাল থেকেই তারা পাংশা বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল, মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ ও জনসমাগম এড়িয়ে চলার জন্য সকলকে উদ্বুদ্ধ করেছেন।
এ সময় স্বাস্থ্যবিধি অনুসরণ না করে হেলমেট ও মাস্ক বিহীন মোটরসাইকেল চালানোয় চালকদের নিকট থেকে জরিমানা আদায় করেছেন। এছাড়াও লকডাউনের নির্দেশনা না মানা ব্যবসায়ীদেরকে আর্থিক জরিমানাও করেছেন। মাস্ক বিহীন চলাচলকারী জনসাধারণের মাঝে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন তাদের মধ্যে মাস্ক বিতরণ এবং সতর্ক করেছেন।