রাজবাড়ী, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৪ জুলাই ২০২১

গোয়ালন্দের ওসি পেলেন

বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্র শেরে বাংলা স্মৃতি সম্মাননা পুরস্কার 

প্রকাশ: ২৩ জুন, ২০২১ ৯:০৮ : অপরাহ্ণ

॥ জহুরুল ইসলাম হালিম ॥রাজকন্ঠ ডট কম

আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদানের জন্য বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্র শেরে বাংলা স্মৃতি সম্মাননা এ্যাওয়ার্ড ২০২১ পদে ভূষিত হলেন রাজবাড়ী জেলার গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর।

বুধবার (২৩ জুন) বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্র শেরে বাংলা সামাজিক সাংস্কৃতিক ফাউন্ডেশনের পক্ষে থেকে এই সম্মামনা প্রদান করা হয়। গোয়ালন্দ উপজেলা চারটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এখানে রয়েছে দেশের বৃহত্তম যৌনপল্লী ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ফেরি ঘাট।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হিসাবে মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর যোগদানের পর থেকেই এই উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন শুরু হয়। গোয়ালন্দ উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।গোয়ালন্দ আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের জন্য বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্র থেকে বুধবার বিশেষ পুরস্কারে ভূষিত হলেন এই কর্মকর্তা।

উজানচর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন ফকির বলেন, বর্তমান আমাদের থানার ওসি একজন সৎ মানুষ। তিনি সর্বদা মানুষের আইনি সেবা দিয়ে থাকেন । দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল জানান, তিনি ওসি হিসাবে যোগদানের পর থেকেই আমার ইউনিয়নে আইন-শৃংখলার ব্যাপক উন্নয়ন হয়েছে। দেবগ্রাম ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলাম জানান, আমার ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম ব্যাপকভাবে দেখাশোনা করেন তিনি। ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, গোয়ালন্দ ঘাট থানার ওসি যোগদানের পর থেকে আমার ইউনিয়ন এর মধ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নয়ন হয়েছে। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা পৌঁছে যাচ্ছে প্রত্যেকটি নাগরিকের মধ্যে।

 

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, জনগণের দোরগোড়ায় আইনি সেবা পৌঁছে দিতে পুলিশ বাহিনীতে যোগদান করেছি। বাকি জীবনটা যেন মানুষের সেবা দিয়ে যেতে পারি সেটাই আমার জন্য বড় পাওয়া।