রাজবাড়ী, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

২১ জুন মধ্যরাত থেকে রাজবাড়ী সদর,পাংশা ও গোয়ালন্দ পৌরসভা এলাকায় ৭দিনের লকডাইন!

প্রকাশ: ২১ জুন, ২০২১ ১১:৪৭ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ী জেলাতে উদ্বেগজনক হারে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় রাজবাড়ী সদর, পাংশা ও গোয়ালন্দ পৌরসভায় সাত দিনের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি। রোববার (২০ জুন) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটোন, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমি মো. সায়েফ, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু,পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল মন্ডল প্রমুখ।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ১৪ দিনে করোনা আক্রান্তের হার রাজবাড়ী সদরে ৩৬ শতাংশ, পাংশায় ৪০ শতাংশ, কালুখালীতে ৫৩ শতাংশ, বালিয়াকান্দিতে সাত শতাংশ ও গোয়ালন্দে ৮৬ শতাংশ।

সোমবার (২১ জুন) রাত ১২টা ১ মিনিট থেকে রাজবাড়ী সদর, পাংশা ও গোয়ালন্দ পৌরসভায় লকডাউন কার্যকর হবে। এ প্রসঙ্গ জেলা প্রশাসক দিলসাদ বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ প্রজ্ঞাপনে শপিংমল, মার্কেট বন্ধ রাখতে বলা হয়েছে। ইতি মধ্যে জেলা তথ্য অফিস রাজবাড়ী সদর,পাংশা ও গোয়ালন্দ পৌরসভা সমূহে মাইকিং করে বিষয়টি জনসাধারণের অবগতি করিয়েছেন। প্রসঙ্গ রাজবাড়ী বাসি ৩য় বারের মত লকডাইনের আওতায় আসছে। একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছেন এবার সর্বাক্ত লকডাইন পালিত হবে সকল বিধি নিষেধ মান্য করেই চলতে হবে জনসাধারনের।