রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

পাংশায় জাতীয় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ: ৮ জুন, ২০২১ ৬:২২ : অপরাহ্ণ

॥মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম


“ভূমি সেবা ডিজিটাল,বদলে যাচ্ছে দিনকাল ”এ শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ীর পাংশা উপজেলা ভূমি অফিসের আয়োজনে জাতীয় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা ভূমি অফিস চত্বরে পাংশা উপজেলা সহকারী কমিশনার (ভূ’মি) নুজহাত তাসনীম আওন’র সভাপতিত্বে ভ’মি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী,পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ শাহাদাত আলী,পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস,প্রেসক্লাবের সভাপতি এস এম রাসেল কবির,সাংবাদিক মোক্তার হোসেন,ইউনিয়ন ভ’মি সহকারী কর্মকর্তা মোঃ আক্কাস আলী,ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্দ্যোক্তা মোঃ ওবায়দুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
উদ্বোধনী অনুষ্ঠান বক্তরা বলেন, সারাদেশে অনলাইন ভিত্তিক ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত ডাটা এন্ট্রি চলমান। সকল ভূমি মালিকগনকে তাদের নিজ নিজ মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, নামজারী খতিয়ানের ফটোকপি,সর্বশেষ খতিয়ানের কপি, সর্বশেষ ভূমি উন্নয়ন কর পরিশোধের দাখিলার কপি। নিজ নিজ ইউনিয়ন ভূমি অফিসে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়। যার যার মোবাইলে ও ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রে অনলাইনে রেজিষ্ট্রেশন করা যাবে আগামী ৩০ জুন পর্যন্ত। ৬ জুন থেকে ১০ জুন পর্যন্ত এ সেবা সপ্তাহ চলবে। এছাড়াও পাংশা উপজেলা সহকারী কমিশনার ভূমি কার্যালয়ে একটি বুথ স্থাপন করা হয়েছে এ কাজের জন্য।