রাজবাড়ী, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

গোয়ালন্দে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২১ অনুষ্ঠিত

প্রকাশ: ৫ জুন, ২০২১ ১১:০৪ : অপরাহ্ণ

জহুরুল ইসলাম হালিম:রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ৫ জুন (২০২১) শনিবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমান খান মামুন প্রাণিসম্পদ প্রদর্শনী ও মেলার উদ্বোধন করবেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাসুদ রহমানের সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নারগিস পারভীন, প্রাণিসম্পদ সার্জন ডা. মো. মিজানুর রহমান প্রমূখ।

শুরুতেই প্রদর্শনী ও মেলার আমন্ত্রিত অতিথিদের প্রদর্শনী পরিদর্শন, আসন গ্রহণ শেষে পবিত্র ধর্মগ্রন্থ থেকে তেলাওয়াতের মাধ্যমে প্রাণিসম্পদ মেলা ও প্রদর্শনীর শুভ করা হয়।

এ সময় বক্তারা বলেন, প্রাণিসম্পদের খামার পরিবার ও দেশের আমিষের ঘাটতি পূরণ করে। পাশাপাশি গৃহিনী, বেকার, অবসরপ্রাপ্তরা বাড়ির আঙ্গিনায় স্বল্প পরিসরে হাঁস-মুরগি ও গবাদিপশু পালন করে পরিবারের চাহিদা মিটিয়ে বাড়তি আয় করতে পারে। দেশের অর্থনীতির উন্নয়নে অংশগ্রহণ করতে পারে।

এ সময় খামারিরা প্রদর্শনির জন্য বিভিন্ন প্রজাতির হাঁস-মুরগি, গরু, ছাগল, পালিত কুকুর, খোরগোশ, ঔষধ,খাদ্য, চিকিৎসার উপকরণ সহ নানা ধরনের উপকরণ প্রদর্শনী করেন।

দিনশেষে বিকেল পাঁচটায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী খামারিদের ৩ ক্যাটাগরিতে ৩ টা করে মোট ৯ টা পুরষ্কার দেয়া হবে বলে নিশ্চিত করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল ইসলাম তালুকদার। তিনি আরো জানান- অংশ গ্রহণকারী সকলকেই শান্তনা পুরষ্কার দেওয়া হবে।
উক্ত প্রদর্শনী মেলা অনুষ্ঠানে সকলের উপস্থিতি ও সর্বাত্বক সহযোগিতা করার জন্য উপস্থিতি সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল ইসলাম তালুকদার।