রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেলসহ শিক্ষা উপকরণ প্রদান

শিক্ষা সংস্কৃতিতে এগিয়ে যাচ্ছেন নারীরা – ইউএনও মোহাম্মাদ আলী

প্রকাশ: ৩১ মে, ২০২১ ৯:১৫ : অপরাহ্ণ

॥মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম


কোনকালে একা হয়নি কো জয়ী পুরুষের তরবারি শক্তি দিয়েছে সাহস দিয়েছে বিজয়ী লক্ষী নারী করির এই বানির ন্যায় এখন আমাদের দেশের নারী সমাজ এগিয়ে যাচ্ছে, এখন আর নারীরা পিছিয়ে নেই। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী।
রাজবাড়ীর পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্রগ্রাম ব্যতিত) শীর্ষক কর্মসূচির আওতায় চলতি ২০২০-২০২১ অর্থ বছরে উপজেলার বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
এ সময় ৫ কলেজ শিক্ষার্থীকে ৯৬০০,২১ জন মাধ্যমিক স্তরের শিক্ষার্থীকে ৬০০০ টাকা, ১১ জন প্রাথমিক স্তরের স্কুল শিক্ষার্থীকে ২৪০০ টাকা, ও ২০ জন নারী শিক্ষার্থীকে একটি করে বাইসাইকেল ও ৫৭ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ প্রদান করা হয়, মোট ১১৪ জন শিক্ষার্থীকে এ কর্মসূচীর আওতায় সহায়তা প্রদান করা হয়েছে।
এ উপলক্ষে আলোচনা সভায় পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) নুজহাত তাসনীন আওন,পাংশা পৌর মেয়র ওয়াজেদ আলী মাস্টার,পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মাদ শাহাদত হোসেন, উপজেলা ভাইস মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রোকেয়া বেগম,উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস,পাংশা উপজেলা আদিবাসি উন্নয়ন সমিতির সভাপতি শ্রী বিরেন্দ্র নাথ বিশ্বাস প্রমুখ।