রাজবাড়ী, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

বালিয়াকান্দিতে মিলাদ মাহফিল নিয়ে দু,গ্রুপের সংঘর্ষ,আহত ৫

প্রকাশ: ২৭ মে, ২০২১ ১০:০৫ : অপরাহ্ণ

॥ জহুরুল ইসলাম হালিম॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের নারুয়া গ্রামে মিলাদ মাহফিলে দাড়িয়ে ও বসে কিয়াম করা নিয়ে বিরোধের জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে ৫জন আহত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় আহতদেরকে বালিয়াকান্দি ও ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী ও আহতরা জানিয়েছেন, উপজেলার নারুয়া ইউনিয়নের নারুয়া গ্রামের আ. কাদের কাজীর মাতার মৃত্যুতে গত মঙ্গলবার দুপুর ২টায় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। মিলাদ মাহফিল শুরুর আগেই বসে ও দাড়িয়ে কিয়াম করা নিয়ে বিরোধের জের ধরে নারুয়া গ্রাম মসজিদের ইমাম ইব্রাহিম বিশ্বাস মিলাদ না পড়িয়ে চলে আসে। পরে অন্য এক হাফেজ এসে মিলাদে দাড়িয়ে কিয়াম করেন। এনিয়ে গ্রামবাসীর মধ্যে দু’দিন ধরে উত্তেজনা চলছিল। বৃহস্পতিবার বাদ যোহর মসজিদ কমিটির মিটিং অনুষ্ঠিত হয়।

মিটিং শেষে মসজিদের বাইরে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ইকামত মোল্লা ও সভাপতি আজু শেখের ভাই মিঠু শেখের মধ্যে কথাকাটাকাটি  ও হাতাহাতির ঘটনার পর দু’গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে ইকামত মোল্লা, ইব্রাহিম মোল্লা, উজ্জল মোল্লা ও অপরপক্ষে জিয়া শেখ ও মজিদ শেখ আহত হয়। আহতদের মধ্যে জিয়া শেখকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যান্যেদের বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে।