রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

গোয়ালন্দে এক মিনিটের ঘূর্ণিঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত! কয়েক একর জমির ফসলও  বিনষ্ট   

প্রকাশ: ২৭ মে, ২০২১ ৯:৫৯ : অপরাহ্ণ

॥ জহুরুল ইসলাম হালিম॥রাজকন্ঠ ডট কম

বৃহস্পতিবার (২৭ মে) ভোর সোয়া ৬টার দিকে এ ঘটনা ঘটে। ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালা উপড়ে পড়ার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ঘটনাস্থলে ছুটে যান।

দক্ষিণ-পূর্ব  থেকে ধেয়ে আসা এক মিনিটের ঘূর্ণিঝড়ে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ছাহের মন্ডল পাড়া ও দরাপের ডাঙ্গি গ্রামের ২৯পরিবারের প্রায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। সাথে অনেক গাছপালা উপড়ে পড়ে। গরু ছাগল, হাস মুরগী ও ঘরের টিনসহ উড়িয়ে নিয়ে পাশের নদীতে ফেলে যায়। নারী, শিশু ও ছাগল, মাটির মধ্যে পুতে রেখে যাওয়ার মত ঘটনা ঘটেছে বলে জানাযায়। এতে পশুসহ অনেকেরই হাত পা ভেঙ্গে গেছে বলেও জানাযায়। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে স্থানীয় প্রশাসন নিশ্চিত করেছে।

খবর পেয়ে আজ সকালে গোয়ালন্দ উপজেলা কর্মকর্তা  (ইউএনও) মো. আজিজুল হক খান মামুন স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও শিশু খাদ্য বিতরণ করেন। এবং পরিবারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এসময় সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আবু সাইদ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. গোলজার হোসেন মৃধা, গোয়ালন্দ পৌর ৯নং ওয়ার্ড কাউন্সিল মো. নাসির উদ্দীন রনি প্রমূখ।

smart

উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবুল হোসেন ফকির ততক্ষণাৎ আলাদাভাবে ইউনিয়ন পরিষদ থেকে ক্ষতিগ্রস্ত সকল পরিবারকে ১ বস্তা করে (৩০ কেজি) চাউল প্রদান করে। সরকারি সহযোগিতা (বরাদ) পেলে যতদ্রুত সম্ভব তা পৌছে দেওয়ার ব্যবস্থা করা হবে।