রাজবাড়ী, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সাধারণ যাত্রী ও ব্যক্তিগত যানবাহনের চাপ

প্রকাশ: ১৮ মে, ২০২১ ৭:০৯ : অপরাহ্ণ

॥জহুরুল ইসলাম হালিম ॥রাজকন্ঠ ডট কম

স্বজনদের সাথে ঈদ-উল ফিতরের আনন্দ শেষে জীবনের ঝুঁকি নিয়ে দক্ষিণ পশ্চিমাঅঞ্চলের প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি পার হয়ে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে ফিরতে দেখা যায় ঘর ফেরা মানুষের।

সোমবার (১৭মে) সকাল থেকে যাত্রী ও ছোট ছোট যানবাহন দৌলতদিয়া ফেরী ঘটে আসতে শুরু করে।

সরজমিন দেখা যায়, জীবনের ঝুঁকি নিয়ে গাদাগাদি করে ফেরিতে নদী পার হচ্ছে শত শত রাজধানীসহ দেশের বিভিন্ন গন্তব্যের কর্মস্থলমুখী মানুষ। সেই সাথে পার করা হচ্ছে জরুরি এ্যাম্বলেন্স, ব্যাক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও পন্যবাহী ট্রাক।

লকডাউনের কারনে গণপরিবহন বন্ধ থাকলেও এসব যাত্রী সাধারণ ছোট ছোট যানবাহনে ভেঙে ভেঙে অতিরিক্ত ভাড়ার কয়েকগুণ বেশি টাকা খরচ করে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে যেতে দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছায়।

কুষ্টিয়া থেকে আগত রাজধানীর কর্মস্থল মুখী বেলায়েত হোসাইন বলেন, আজ ঢাকায় না গেলে আমার চাকরি থাকবে না। আমি ঢাকা মিরপুরের একটি প্রাইভেট কোম্পানিতে চাকরী করি। করোনার সংক্রমণের ঝুকি থাকলেও কর্ম বাঁচাতে আজ আমাকে কর্মস্থলে পৌঁছাতেই হবে।

যশোর থেকে আসা রাজধানীমুখী সোহেল রানা বলেন, আমি রাজধানীতে পোষাক কারখানায় কাজ করি। আজ যদি না যাই তাহলে আমাকে হয়তো আর কাজে রাখবেনা। তাই আমার যত কষ্টই হোক আজ কর্মস্থলে পৌঁছাতেই হবে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী মহাব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, ঘাটে রাজধানীমুখী যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে তবে ছোট বড় মিলে ১৫ টি ফেরী চলাচল করছে। সেই সঙ্গে পন্যবাহী ট্রাক জরুরী সেবার এ্যম্বলেন্স সহ যাত্রীদের সঙ্গে পারাপার করা হচ্ছে । দৌলতদিয়া প্রান্তে যাত্রী ও ছোট যানবাহনের কিছুটা চাপ রয়েছে।