• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

পাংশায় দ্বিতীয় ধাপে বৃদ্ধি পাচ্ছে করোনা নেই জনসচেতনতা

Reporter Name / ১৭ Time View
Update : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

॥ মোঃ শামীম হোসেন পাংশা প্রতিনিধি॥রাজকন্ঠ ডট কম

করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপে রাজবাড়ীর পাংশায় দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাস সনাক্তের সংখ্যা। গ্রাম ও শহর অঞ্চলের কোথাও নেই জনসচেতনতা।
করোনর দ্বিতীয় ধাপে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য অনুযায়ী পাংশায় দিন দিন বাড়ছে করোনা রোগী সনাক্তের সংখ্যা। গত ২৫ মার্চ ১০ জনের মধ্যে করোনা সনাক্ত হয়েছে ৪ জন এবং ২৯ মার্চ ১৬ জনের মধ্যে করোনা সনাক্ত হয়েছে ৪ জন।
পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসনাত আল মতিন বলেন, গত কয়েক দিনের রিপোর্ট অনুযায়ী পাংশায় করোনা বৃদ্ধি পাচ্ছে। হাসপাতালের পক্ষ থেকে আগামীকাল থেকে করোনা ভাইরাস সংক্রমনরোধে প্রচার-প্রচারনা সহ বিভিন্ন জনসচেতনতা মূলোক কার্যক্রোম জোরদার করা হবে। করোনা স্বাভাবিক থাকায় ৫টি আইসোলেশন বেড ছিলো। করোনা সংক্রোমন বৃদ্ধি হওয়ায় আগামীকালের মধ্যে আরোও ২০টি আইসোলেশন বেড প্রস্তুত করা হবে।
তবে বর্তমানে করোনাভাইরাস নিয়ে মানুষের মধ্যে অবহেলা লক্ষ্য করা যাচ্ছে। কেউ কেউ বলছে ঋতু পরিবর্তনে গরমের আগমন হচ্ছে। রাড়তে শুরু করেছে তাপমাত্রা। গভীর রাত ও সকালের দিকে ঠা-ার আমেজটা রয়েই গেছে। এ কারনে অনেকেরই ঠান্ডা, জ্বড়, কাঁশি সহ বিভিন্ন সমস্য দেখা যাচ্ছে। তবে করোনাকে অবহেলা করে সচেতননেই কেউ।
পাংশায় ইতি মধ্যে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পাংশা প্রেসক্লাব ও রাজনৈতিক সংগঠন সহ বিভিন্ন সংগঠন মাস্ক বিতরণ কর্মসূচি ও জনসচেতনতা মূলোক প্রচার প্রচারনা করেছে। তবুও মানুষের মধ্যে জনসচেতনতা লক্ষ্য করা যাচ্ছে না।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ করতে আমাদের জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফেইজবুক, প্রচার মাইকিং সহ বিভিন্ন ভাবে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছি। এছাড়াও সরকারি নির্দেশনা জোরদারের লক্ষ্যে ইতিপূর্বে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৫ জনকে জরিমানা করা হয়েছে এবং এ অভিযান অব্যাহত রয়েছে।

Facebook Comments


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Recent Comments