রাজবাড়ী, ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১

রাজবাড়ীতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ৫:২২ : অপরাহ্ণ

॥নিজস্ব প্রতিবেদক॥রাজকন্ঠ ডট কম


রাজবাড়ী ও গোয়ানন্দ পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। রোববার (১৪ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা তাঁদের পছন্দের মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর এবং সাধারন কাউন্সিলরকে নির্বাচিত করতে ভোট দিয়েছেন।
নির্বাচনে এই প্রথম রাজবাড়ী পৌরসভায় ভোট গ্রহন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে ও গোয়ালন্দ পৌরসভায় ভোট গ্রহন হয়েছে ব্যালটের মাধ্যমে।
রাজবাড়ী ও গোয়ালন্দ পৌরসভা কেন্দ্রেগুলো ঘুরে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে ভোটকেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের সংখ্যা বেশি ছিলো। ছিলো কড়া নিরাপত্তাও।
রাজবাড়ী পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ৪জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। এরা হলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মহম্মদ আলী চৌধুরী (নৗকা), বিএনপি মনোনীত প্রার্থী তোফাজ্জেল হোসেন মিয়া (ধানের শীষ), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী কেএ রাজ্জাক মেরিন (লাঙ্গন) ও স্বতন্ত্র প্রার্থী আলমগীর হোসেন তিতু (নারিকেল গাছ), এছাড়াও ১২জন সংরক্ষিত কাউন্সিলর ও ৪৯ জন সাধারন কাউন্সিলরসহ মোট ৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। পৌরসভায় মোট ভোটার ৪৫ হাজার ২০জন এবং ভোট কেন্দ্র রয়েছে ১৮টি।
আর গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মন্ডল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী শেখ মো. নজরুল (জগ), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ (লাঙ্গন) পদে প্রতিতিদ্বন্দিতা করছেন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন ও সাধারন কাউন্সিলর পদে ৩০ জন সহ মোট ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। পৌরসভায় মোট ভোটার ১৬ হাজার ৫৪৮জন এবং ভোট কেন্দ্র সংখ্যা ৯ টি।

Facebook Comments