রাজবাড়ী, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১

যুক্তরাজ্যফেরত ১৬৫ যাত্রী হোম কোয়ারেন্টাইনে

প্রকাশ: ২৪ ডিসেম্বর, ২০২০ ১০:০৫ : অপরাহ্ণ

॥নিউজ ডেস্ক॥রাজকন্ঠ ডট কম

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ১৬৫ যাত্রীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্য বিভাগের স্থাপিত চিকিৎসক দল।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ২০২ জন যাত্রী নিয়ে অবতরণ করে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। ওই ফ্লাইট থেকে সিলেটে ১৬৫ জন যাত্রী নামেন।  পরে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, লন্ডন থেকে আগত যাত্রীরা করোনা নেগেটিভ সনদ নিয়েই এসেছিলেন। বিমানবন্দরে মেডিক‌্যাল টিমও তাদের স্বাস্থ্য পরীক্ষা করেছে। পরে কারো শরীরে করোনার উপসর্গ না থাকায় তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল জানান, করোনার শুরু থেকেই ওসমানী বিমানবন্দরে মেডিক্যাল চেকআপে সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ইউএইচও) আহমাদ সিরাজাম মুনির রাহিলের নেতৃত্বে বিশেষ টিম দায়িত্ব পালন করছে। এ টিমের সদস্যরা যুক্তরাজ্যফেরত যাত্রীদের চেকআপ করেছেন। নেগেটিভ সনদ সঙ্গে থাকা এবং উপসর্গ না থাকায় তাদের কিছু নির্দেশনা করে ৭ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়ে ছাড় দেওয়া হয়েছে।

 

Facebook Comments