• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন

বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার খন্দকার আব্দুল হান্নান এর ৭৫ তম জন্ম বার্ষিকী

Reporter Name / ৮৯ Time View
Update : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

মোখলেছুর রহমান:রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীর কালুখালী উপজেলার কৃতি সন্তান সাবেক মুজিবনগর সরকারের প্রকৌশলী, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং বাংলাদেশ ভারত ট্রানজিট নির্মাণকাজে রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন কারী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার খন্দকার আব্দুল হান্নান এর ৭৫ তম জন্ম বার্ষিকী পালন।

ইঞ্জিনিয়ার খন্দকার আব্দুল হান্নান জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউপির  গ্রামের বল্লভপুর মৃত খন্দকার মৃত আতাফ উদ্দিন এর সুযোগ্য কৃতি সন্তান। তিনি ১৯৪৬ সালে ১০ ডিসেম্বর উপজেলা বল্লভপুর গ্রামে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনিবাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক বিষয় সম্পাদক ।বঙ্গবন্ধু পরিষদ কুয়েত রাজ্য শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ।খন্দকার আব্দুল হান্নান ১৯৭৬ সালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন,১৯৮০ সালে কুয়েত সরকারের ইঞ্জিনিয়ার হিসেবে কুয়েতে সরকারি চাকরিতে যোগ দেন,১৯৯০ থেকে ২০১৭ সাল পর্যন্ত বঙ্গবন্ধু পরিষদ কুয়েত রাজ্যের প্রতষ্ঠিাতা সভাপতি হিসিবে দায়িত্ব পালন করেন। এই গুনি ব্যক্তি ২০১৭ সালে রাষ্ট্রের সরকারী আইন অনুযায়ী অবসর গ্রহন করেন।

বর্তমানে তিনি হযরত শাহাজালাল বিমানবন্দর তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের প্রধান উপদেষ্টা হিসেবে কর্মরত আছেন।কিছুদিন আগেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কাজেল উদ্বোধন ঘোষনা করেন।
তিনি ছিলেন শেখ ফজলুল হক মনির ডান হাত এবং অ্যাসিস্ট্যান্ট। সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছেন।এই মহান মানুষ বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার খন্দকার আব্দুল হান্নান রাজবাড়ীর কালুখালী উপজেলার আমাদের গর্ব ।

Facebook Comments


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Recent Comments