রাজবাড়ী, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

২ দিনব্যাপী

কালুখালীতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে বিজ্ঞান মেলা উদ্বোধন

প্রকাশ: ২৯ নভেম্বর, ২০২০ ১০:১৭ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:রাজকন্ঠ ডট কম

“পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর কালুখালীতে উপজেলা পর্যায়ে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষ্য ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু।

২৯ নভেম্বর (রবিবার) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সকাল সাড়ে ১১ টায় রতনদিয়া রজনীকান্ত সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের হল রুমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও২দিন ব্যাপি মেলার উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃআব্দুল্লাহ্ আলম মামুন।
উপজেলা একাডেমিক সুপারভাইজার ইমতিয়াজ দেওয়ান মুরাদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার(ভুমি)শেখ নুরুল আলম, মৃগী শহীদ দিয়ানত হোসেন কলেজের সহকারী অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, মোহাম্মদ আলী একাডেমির প্রধান শিক্ষক রেজাউল আলম, রতনদিয়া রজনীকান্ত মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলী প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ্ আল মামুন শিক্ষার্থীদের উদ্দশ্যে বলেন, তোমাদের ভালোভাবে মনযোগ দিয়ে শিক্ষা গ্রহন করতে হবে। আগামীতে তোমরাই হবে বড় বিজ্ঞানী।এ দেশে দীর্ঘ বিশ ত্রিশ বছরের মধ্যে কোন বিজ্ঞানী কবি সাহিত্যিক সৃষ্টি হয় নাই, আমরা বিজ্ঞানের দিক থেকে যতেষ্ট্ পিছিয়ে আছি।শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের ভুলের কারনে যেন কোন শিক্ষার্থী ক্ষতির সম্মুখিন না হয় সেদিকে লক্ষ রাখতে হবে। আপনারাই জাতী গড়ার কারিকর আপনাদের সুশিক্ষায় শিক্ষার্থীরা আলোর মুখ দেখবে। তিনি অত্যন্ত দুঃখ প্রকাশ করে বলেন বাংলাদেশের মধ্যে এটা একটা উপজেলা কেন অন্যান্য উেজেলার থেকে উন্নয়ন সহ বিভিন্ন বিষয়ে পিছিয়ে থাকবে।এই উপজেলাকে একট আদর্শ উপজেলা গড়ার লক্ষ আপনাদের সবাইকে কাজ করতে হবে।
উপজেলা নিবার্হীঅিফিসার আরো বলেন আমি উপজেলা প্রশাসনের প্রধান এ উপজেলার ভাল কাজের জন্য যে কোন সময় যে কোন ধরনের ব্যক্তি আমার সাথে মোবাইল বা সরাসরি যোগাযোগ করতে পারেন ভাল কাজের বিষয়ে শতভাগ সহোগীতার চেষ্টা থাকবে উপজেলা প্রশাসন ও আমার পক্ষ থেকে ইনশাল্লাহ।

আলোচনা ও বিজ্ঞান মেলা উদ্বোধন শেষে উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ্ আল মামুন প্রত্যেকটি প্রজেষ্ট ঘুরে ঘুরে দেখেন ও শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

Facebook Comments