রাজবাড়ী, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

রাজবাড়ীতে জেলা ভিত্তিক কারাতে প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

প্রকাশ: ২৬ নভেম্বর, ২০২০ ১১:১৭ : অপরাহ্ণ

॥রাজবাড়ী প্রতিনিধি॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীতে জেলা ভিত্তিক ৭দিন ব্যাপী কারাতে প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে বাংলাদেশ কারাতে ফেডারেশন এর সার্বিক ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ প্রশিক্ষণে উদ্ধোধন করা হয়। ক্যাম্পে অংশ নিচ্ছে ৪০জন প্রশিক্ষনার্থী।
উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্ধোধন করেন রাজবাড়ী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান , জেলা ক্রীড়া অফিসার ফেরদৌসি আক্তার বন্যা , জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব প্রমুখ।

এসময় বক্তারা বলেন , বাংলাদেশে ইভটিজিং আর নারী নির্যাতন,র‌্যাগিংয়ের হার বেড়েছে। ফলে আত্মরক্ষার জন্য কারাতে প্রশিক্ষণ নিতে হবে ছেলে মেয়েদের। আত্মরক্ষার পাশাপাশি শারীরিক ভাবেও একজন লোক সুস্থ্য থাকতে পারে কারাত প্রশিক্ষণ নিলে। আমরা এখন রাজবাড়ীতে সীমিত ভাবে কারাতের প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। করোনার পরে প্রত্যেকটা স্কুলের ছাত্রছাত্রীদের এই প্রশিক্ষণ দেওয়া হবে। যারা শিখতে চায়। কারাতে আমাদের দেশের ছেলে মেয়েরা দেশের বাইরে থেকেও অনেক পুরষ্কার পেয়েছে প্রতিযোগিতায়। যারা প্রশিক্ষণ নিয়ে ভালো করবে তাদের আমরা সকল প্রকার সহযোগিতা করবো।

বক্তব্য শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে কারাতে পোশাক বিরতণ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।

Facebook Comments