রাজবাড়ী, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১

মানিকগঞ্জে পল্লী সমাজের আয়োজনে সেলাই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

প্রকাশ: ২৩ নভেম্বর, ২০২০ ১০:৪২ : অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধি।।রাজকন্ঠ ডট কম

মানিকগঞ্জের সদর উপজেলার দিঘী ইউনিয়নের চামটা গ্রামে ৭ দিনব্যাপী এক সেলাই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি কর্তৃক পরিচালিত গ্রামীণ দরিদ্র নারীদের সংগঠন ১ নং চামটা পল্লী সমাজের আয়োজনে এবং উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহযোগিতায় ২৩ নভেম্বর ২০২০ বেলা সাড়ে ১১ টায় পল্লী সমাজের সভাপ্রধান জিয়াসমিনের বাড়ী প্রাঙ্গণে ৭ দিনব্যাপি সেলাই প্র্শিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, মানিকগঞ্জ সদর মোঃ সফি উদ্দীন ও মোঃ জাকির হোসেন। অন্যান্যের মধ্যে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সেক্টর স্পেশালিষ্ট (গণনাটক) মোঃ মিজানুর রহমান, কর্মসূচির মানিকগঞ্জ সদর উপজেলার কর্মসূচি সংগঠক মাসুদ রানা প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১ নং চামটা পল্লী সমাজের সভাপ্রধান জিয়াসমিন আক্তার। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে ৭ দিনব্যাপী সেলাই প্রশিক্ষণ কোর্সে ২৫ জন নারী সদস্য অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ কোর্স আয়োজন প্রসঙ্গে পল্লী সমাজের সভাপ্রধান বলেন, পল্লী সমাজের প্রধান লক্ষ্য হচ্ছে নারীর ক্ষমতায়ন। আর নারীদের ক্ষমতায়ন তখনই সম্ভব হবে যখন নারীরা আর্থিকভাবে স্বচ্ছল হবেন। সেই লক্ষ্যে আমাদের এই প্রশিক্ষণের আয়োজন।
অতিথির বক্তব্যে সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তারা বলেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নসহ নারীর সার্বিক উন্নয়নে বদ্ধ পরিকর। পল্লী সমাজের আয়োজনে সেলাই প্রশিক্ষণ কোর্সে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে সার্বিক সহযোগিতা করাসহ প্রশিক্ষণ পরবর্তী সময়ে তাদের সব রকম সহযোগিতা করা হবে। এই কোর্স আয়োজনের জন্য চামটা পল্লী সমাজকে ধন্যবাদ জানান।

Facebook Comments