রাজবাড়ী, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, মঙ্গলবার, ১৮ মে ২০২১

কেন্দ্রীয় যুবলীগের সদস্য হলেন পাংশার কৃতি সন্তান এ্যাড: রেজা-ই-রাব্বি

প্রকাশ: ১৫ নভেম্বর, ২০২০ ৯:৪০ : অপরাহ্ণ

॥এস কে পাল ॥রাজকন্ঠ ডট কমসদ্য ঘোষিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন তরুণ রাজনীতিক আইনজীবি এ্যাডভোকেট রেজা-ই-রাব্বি।
শনিবার (১৪ নভেম্বর) যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঘোষিত যুবলীগের এই কেন্দ্রীয় কমিটিতে ঠাঁয় পেয়েছেন ২০১ জন। এ্যাড: রেজা-ই-রাব্বি বর্তমানে বাংলাদেশ সুপ্রীমকোর্টে আইনজীবী হিসেবে কর্মরত রয়েছেন। ছাত্র জীবনে তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ছিলেন। রেজা-ই-রাব্বি রাজবাড়ী জেলার পাংশা পৌর শহরের নারায়নপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা বীর মুক্তিযোদ্ধা এ্যাড: ওমর আলী। চার ভাই-বোনের মধ্যে তিনি তৃতীয়। মুক্তিযোদ্ধার পরিবারে জন্মগ্রহণ করায় ছোটবেলা থেকেই তিনি মুক্তি যুদ্ধের আদর্শ বুকে ধারণ করেছেন। ২০০০ সালে পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করে তিনি লেখাপড়ার জন্য চলে যান ঢাকায়। সেখান থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে এলএলবি অনার্স ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম পাস করেন। লেখাপড়ার পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে রাজনীতির সাথে নিজেকে যুক্ত রাখায় তিনি এ পদ পেয়েছেন বলে জানা গেছে।

এ্যাডভোকেট রেজা-ই-রাব্বি রাজকন্ঠকের এই প্রতিবেদকে বলেন, কেন্দ্রীয় যুবলীগের কমিটিতে জায়গা করে দেয়ায় আমি জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ও যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানায়। আমাকে যে সুযোগ তারা দিয়েছেন- তা কাজে লাগিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সচেষ্ট হবো। বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে যাবো। যুব সমাজকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে চলার অনুপ্রেরণা জোগাবো। তিনি তার জন্মস্থান রাজবাড়ী জেলা সহ দেশের সকল মানুষের কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেন। পাংশার ছেলে এ পদে আসীন হওয়ায় স্থানীয় নেতা কর্মীরা অভিনন্দন জানিয়েছেন।